ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

রাহুলের ক্যাচ ফেলার খেসারৎ দিলো কোহলিরা

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ২২:৫০ ২৪ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ২৩:৫৫ ২৪ সেপ্টেম্বর ২০২০

সেঞ্চুরি হাঁকানোর পথে একটি শটের দিকে তাকিয়ে রাহুল।

সেঞ্চুরি হাঁকানোর পথে একটি শটের দিকে তাকিয়ে রাহুল।

দু-দু’বার ক্যাচ ফেলেন বিরাট কোহলি। একবার ৮৩ রানে, আর একবার ৮৯ রানে। তারই সুযোগটা বেশ ভালোভাবেই নিলেন লোকেশ রাহুল। অসাধারণ ব্যাটিং করলেন কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক। এবারের আইপিএলে প্রথম সেঞ্চুরি হাঁকালেন তিনি। খেললেন ৬৯ বলে ১৩২ রানের অপরাজিত ইনিংস। যাতে পঞ্জাবের ইনিংস শেষ হলো তিন উইকেটে ২০৬ রানে।

আর এই ২০৭ রান তাড়া করতে নেমে প্রথমেই অঘটন। প্রথম ওভারেই কোটরেলের বলে ফিরতে হলো দেবদূত পাডিক্কালকে (১)। সবাইকে অবাক করে দিয়ে এদিন আর তিন নম্বরে নামলেন না অধিনায়ক বিরাট কোহলি। তবে আগের ম্যাচের মতো এই ম্যাচেও ভয়ঙ্কর হয়ে উঠছেন মোহাম্মদ শামি। তাঁর প্রথম ওভারেই ফিরতে হলো জশ ফিলিপকে। রানের খাতা খোলার সুযোগই পেলেন না তিনি। 

এরপরই অবশ্য চার নম্বরে ব্যাট করতে নামলেন বিরাট। তবে পরে নেমেই রেহায় মেলেনি কোটরেলের ছোবল থেকে। বেঙ্গালুরু ক্যাপ্টেনকে ফিরতে হলো পাঁচ বল মোকাবেলা করেই, নামের পাশে মাত্র ১ রান জুড়ে। যাতে তিন ওভার শেষ না হতেই ৩ উইকেট হারিয়ে রয়েল চ্যালেঞ্জার্সদের সংগ্রহ মাত্র চার রান! আর শেষ পর্যন্ত ১৭ ওভার খেলে অলআউট হওয়ার আগে তাদের সংগ্রহ দাঁড়ায় ১০৯ রান। যার ফলে বড় ব্যবধানেই অর্থাৎ ৯৭ রানে উড়ে যায় কোহলি-ফিঞ্চ-ভিলিয়ার্সের দল। 

কোহলিরা যে আজ বড় ব্যবধানেই হারতে যাচ্ছেন, সে কথা বলার অপেক্ষা রাখেনি প্রথম ইনিংসেই। কেননা ওই ইনিংসেই যে রাহুলের বিস্ফোরক ইনিংসে রান পাহাড়ে চাপা পড়ে তারা। পাঞ্জাবের ক্ষুরধার বোলিংয়ে যে চাপ কাটিয়ে উঠতে পারেনি তাদের ব্যাটসম্যানরা।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। কিংস ইলেভেন পঞ্জাব বনাম বেঙ্গালুরুর আজকের ম্যাচটি খেলা হচ্ছে নতুন পিচে। তাইতো নতুন এই পিচের সুবিধাই নিতে চেয়েছিলেন কোহলি। সেই কারণে আগে ব্যাট করতে পাঠান লোকেশ রাহুলের দলকে। কিন্তু সে আশার গুড়ে যে বালি ঢেলে দিলেন এক পঞ্জাব অধিনায়কই।

আগের ম্যাচে দারুণ ব্যাটিং করা মায়াঙ্ক আগরওয়ালকে (২৬) গুগলিতে ফেরান চাহাল। ততক্ষণে স্কোরে জমা পড়েছে ৫৭ রান। এরপর নিকোলাস পুরানকে (১৭) আউট করেন শিভম দুবে। গ্লেন ম্যাক্সওয়েলও আউট হন মাত্র ৫ রানেই। এটুকু পড়ে হয়তো পাঠকের মনে হতে পারে অধিনায়কের সিদ্ধান্ত তো ঠিকই আছে, সঠিক সিদ্ধান্তই নিয়েছেন কোহলি! 

কিন্তু না, আউট হওয়া এই তিনজন আজ তেমন কিছু দেখাতে না পারলেও আসল কাজটিই অর্থাৎ যা করার তা যে করে ফেলেছেন এক কেএল রাহুলই। এদিন ভারতীয়দের মধ্যে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ২ হাজার রান সম্পূর্ণ করেন লোকেশ রাহুল। এদিন ৬৯ বলে ১৩২ রানের অপরাজিত ইনিংস খেলার পথে ১৪টি দৃষ্টিনন্দন চারের সঙ্গে ৭টি বিশাল ছক্কাও হাঁকান এই ব্যাটিং তারকা।

সেঞ্চুরি হাঁকানোর পথে রাহুলের একটি শট।

আট বছর আগের আইপিএলে কিংবদন্তি শচিন তেন্ডুলকার দ্রুততম দু'হাজার রান করেছিলেন। এদিন তা ভেঙে দিলেন রাহুল। দু'হাজার রানে পৌঁছতে শচিন নিয়েছিলেন ৬৩ ইনিংস। কিন্তু রাহুল মাত্র ৬০ ইনিংস খেলেই নতুন নজির গড়েন। স্টেইনের বলে এই রাহুলের ক্যাচ ফেলেন কোহলি। তখন রাহুল ৮৩ রানে ব্যাট করছিলেন। তাঁর ক্যাচ আরও একবার ফেলেন কোহলি। রাহুল তখন ৮৯ রানে। যার খেসারৎ ভালোভাবেই দিতে হচ্ছে আরসিবিকে।

এদিকে প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জিতে আইপিএল অভিযান শুরু করে বেঙ্গালুরু। অন্যদিকে, পঞ্জাবের প্রথম ম্যাচে দেখা যায়নি ক্রিস গেইলকে। এ দিনও দ্য ইউনিভার্সাল বস-কে ছাড়াই নেমেছে পঞ্জাব। রাহুল জানালেন, সঠিক সময়েই খেলতে দেখা যাবে গেইলকে। পঞ্জাবের প্রথম একাদশে আজ আরও নেই ক্রিস জর্ডান এবং গৌতম। দলে ঢুকেছেন মুরুগান অশ্বিন এবং জিমি নিশাম। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি