ঢাকা, রবিবার   ১২ জুলাই ২০২০, || আষাঢ় ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

লিটনের পর তামিমের ফিফটি

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৫:৩৬ ৬ মার্চ ২০২০

লিটন ও তামিম

লিটন ও তামিম

টস হেরে আগে ব্যাট করতে নেমে লিটন-তামিমের ব্যাটে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। এরইমধ্যে ব্যক্তিগত ফিফটি তুলে নিয়েছেন দুই ওপেনার। একইসঙ্গে দলীয় একশ ছাড়িয়েছে টাইগারদের স্কোর।

আজ শুক্রবার সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী জিম্বাবুয়ে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় সফরকারী জিম্বাবুয়ে। 

আগের দুই ম্যাচেই সেঞ্চুরি পাওয়া দুই ওপেনারের ব্যাটে চড়ে এদিন নবম ওভারেই দলীয় পঞ্চাশে পৌঁছে দল। আর লিটন ও তামিমের চার-ছক্কার ফুলঝুরিতে ১৮তম ওভারেই দলীয় শতরানে পৌঁছে দল। একইসঙ্গে ওয়ানডে ক্যারিয়ারে ৩৬তম ম্যাচে এসে চতুর্থ ফিফটি তুলে নিলেন দুই সেঞ্চুরি করা লিটন দাস। এদিন ৯৭ রান করতে পারলেই ওয়ানডেতে এক হাজার রানের ক্লাবে ঢুকে পড়বেন এই ওপেনার।

অন্যদিকে, ২০৭ ম্যাচ খেলতে নামা তামিম ইকবাল তুলে নিলেন ক্যারিয়ারের ৪৮তম ফিফটি। ১২টি শতক হাঁকানো দেশ সেরা এই ওপেনার গত ম্যাচেই হাঁকিয়েছেন সর্বশেষটি। ক্যারিয়ার সেরা ১৫৮ রান করে আউট হন তিনি। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫ ওভারে টাইগারদের সংগ্রহ বিনা উইকেটে ১২৫ রান। ফিফটি পূরণ করা দুই ওপেনার লিটন দাস ৭১ রানে এবং তামিম ইকবাল ৫৪ রানে ব্যাট করে চলেছেন। দুজনেই ছুটছেন সেঞ্চুরির লক্ষ্যে। 

এদিকে, প্রথম দুই ওয়ানডে জিতে এরইমধ্যে সিরিজটি নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। যার ফলে সিরিজের শেষ ম্যাচটি পরিণত হয়েছে অনেকটা নিয়মরক্ষার ম্যাচে। তবে জিম্বাবুয়ে চাইবে মান বাঁচাতে হার ঠেকাতে। আর বাংলাদেশ চাইবে স্কোর লাইন ৩-০ করতে।

এই ম্যাচটা শুধু জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার জন্য নয়, দেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে বিদায়ী অর্ঘ্য দেওয়ার জন্যও। এই ম্যাচ দিয়েই যে শেষ হচ্ছে টাইগারদের আরেকটা অধ্যায়।

ম্যাচটি তাই বাড়তি গুরুত্ব পাচ্ছে বাংলাদেশের কাছে। কেননা, আজকের এ ম্যাচের মধ্য দিয়েই অধিনায়ক হিসেবে বাংলাদেশের জার্সিতে শেষ হচ্ছে মাশরাফি বিন মুর্তজার যাত্রা।

অন্যদিকে, আসন্ন পাকিস্তান সফরের কথা মাথায় রেখে একাদশে চার পরিবর্তন এনে আজ মাঠে নামছে টাইগাররা। একাদশে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান। এছাড়া মুশফিককে বসিয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ নাঈমের।

বাংলাদেশ একাদশ: 
তামিম ইকবাল, লিটন দাস, মোহাম্মদ নাঈম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: 
তিনাশে কামুনহুকামুয়ে, রেগিস চাকাভা, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস (অধিনায়ক), সিকান্দার রাজা, রিচমন্ড মুতুম্বামি, টিনোটেন্ডা মুতোম্বোজি, ডোনাল্ড টিরিপানো, চার্ল মুম্বা ও চার্ল্টন শুমা।।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি