ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

সরাইলে পাড়ায় পাড়ায় ব্যারিকেড

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা

প্রকাশিত : ২১:৫৮ ৯ এপ্রিল ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার উচালিয়াপাড়া গ্রামের যুবকদের উদ্যোগে গ্রামের মোট পাঁচটি প্রবেশদ্বার বাঁশ-কাঠ দিয়ে গাড়ি ঢোকা বন্ধ করে দেয়া হয়েছে। করা হয়েছে সাবান দিয়ে হাত ধোয়া ও জীবানুনাশক স্প্রে ছিটানোর ব্যাবস্থা। 

অপরিচিত বা বহিরাগত কোনো ব্যক্তি আসলেই জিজ্ঞেস করা হচ্ছে বিস্তারিত এবং বাধ্যতামূলক করা হয়েছে হাত ধোয়াকে। যে কোনো ব্যক্তি গ্রামে প্রবেশ করতে হলে অবশ্যই তাকে আগে সাবান দিয়ে হাত ধুয়ে পরে ঢুকতে হচ্ছে, অন্যথায় প্রবেশ নিষিদ্ধ করছে ওই যুবকরা। 

যুবকদের মুখপাত্র সজল ও জুয়েল বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত এবং অবাধে চলাফেলা বন্ধ করে সরকারের নির্দেশনাকে বাস্তবায়ন করতেই আমাদের নিজেদের শ্রম, অর্থ আর গ্রামের মুরুব্বীদের পরামর্শে করেছি এই ব্যবস্থা।  

এদিকে উপজেলা সদরের কাচারিপাড়া, সকাল বাজার, চানমনিপাড়া, বড্ডাপাড়া, কুট্টাপাড়া, কালীকচ্ছ, শাহাজাদাপুর, পানিশ্বরসহ বেশ কয়েকটি এলাকার প্রবেশ পথে দেয়া হয়েছে বাঁশ দিয়ে ব্যারিকেড। যাতে রিকসা, সিএনজি কিছুই ঢুকতে দেয়া হচ্ছেনা এলাকায়। কারো জরুরী প্রয়োজনে পায়ে হেঁটে যাচ্ছে পকেট গেইট দিয়ে। এলাকার লোকজন বলছে, আমরা নিজেদের জিবন এবং এলাকার সবাইকে নিরাপদ রাখতে নিজেরাই লকডাউন করে দিয়েছি। 

এ বিষয়ে সরাইল থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো বলেন, করোনা ভাইসাসের প্রকোপ যেভাবে দিন দিন বেড়েই চলেছে তাকে ঠেকাতে বিভিন্ন এলাকায় যুবকরা বা এলাকাবাসী যে উদ্যোগ নিয়েছে তা অবশ্যই প্রশংসার দাবি রাখে। তবে অবশ্যই সরকার নির্দেশিত যে সব জরুরী সার্ভিস রয়েছে সেগুলোকে যেন যাতায়াতের সুযোগ করে দেয়া হয়। যেমন- কোনো অসুস্থ ব্যক্তির গাড়ি, ঔষধ বা খাবার সামগ্রীর পরিবহন, ডাক্তার ও সাংবাদপত্রের গাড়ি বা প্রশাসনিক যে কোনো গাড়ি। এগুলো বাদে বাকি যে কোন যানবাহন অবশ্যই বন্ধ করা যাবে। প্রয়োজনে পুলিশের যেকোনো সহযোগিতা লাগে আমরা ২৪ ঘন্টা প্রস্তুত রয়েছি।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি