ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৪ ১৪২৭

হেটমেয়ার-হোপের জোড়া শতকে উড়ে গেল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৬, ১৫ ডিসেম্বর ২০১৯

হিট করছেন হেটমেয়ার

হিট করছেন হেটমেয়ার

হ্যাট্ট্রিক করা বোলার দীপক চাহার, রবিন্দ্র জাদেজা, কুলদিপ যাদব, মোহাম্মদ সামির মতো ভারতীয় তারকা বোলারদের শাসিয়ে চেন্নাইয়ে সেঞ্চুরি তুলে নিলেন দুই ক্যারিবিয় ব্যাটসম্যান সিমরন হেটমেয়ার ও শাই হোপ। এ দুই তারকা ব্যাটসম্যানের দুর্দান্ত শতকে ভারতকে বড় ব্যবধানে হারিয়েছে উইন্ডিজ।

রোববার (১৫ ডিসেম্বর) চেন্নাইয়ে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৭৮ রানের স্কোর গড়ে কোহলির দল। জবাবে হেটমেয়ার-হোপের অনবদ্য শতকে মাত্র ২ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় পোলার্ড বাহিনী।

এ নিয়ে ভারতের মাঠে দুটি সেঞ্চুরি তুলে নিলেন হেটমেয়ার। এর আগে ২০১৮ সালের অক্টোবরে গুয়াহাটিতে সেঞ্চুরি করেছিলেন বাঁহাতি এই ক্যারিবিয় টপ অর্ডার। 

এদিকে আজকের ওয়ানডে ক্রিকেটের ৪১তম ম্যাচে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন হেটমেয়ার। এর আগে আরব আমিরাত, বাংলাদেশ ও ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেন এই হিট ম্যান। অন্যদিকে, ধীরেসুস্থে খেলে ক্যারিয়ারের অষ্টম শতক তুলে নেন ওপেনার শাই হোপ। ১৪৯ বল খেলে চাহারকে চার মেরে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন এই ক্যারিবিয়। 

এ দুজনের শতকে এবং শেষ দিকে নিকোলাস পুরানের ২৩ বলে ২৯ রানের ইনিংসে দুই উইকেটে প্রয়োজনীয় ২৯১ রান তুলে ফেলে উইন্ডিজ। যাতে ১৩ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। সেইসঙ্গে সিরিজে ১-০ তে এগিয়ে গেল দলটি।

এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস হেরে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৮৭ রানে থামে স্বাগতিক ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন রিশভ পান্ট। এছাড়া স্রেয়াশ আয়ারের ব্যাট থেকে ৭০ রান এবং কেদার যাদবের ব্যাট থেকে আসে ৪০ রান। 

ক্যারিবিয় বোলারদের পক্ষে শেলডন কোট্রেল, কিমো পল ও আলজেরি জোসেপ ২টি করে উইকেট নেন। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি