ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

‘১০ কেজি’ ওজন কমালেন মাশরাফি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৩, ১ ডিসেম্বর ২০২০

মাশরাফি বিন মুর্তজা কৌশিক

মাশরাফি বিন মুর্তজা কৌশিক

দেশীয় প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আসরগুলোতে নিয়মিত খেলেছেন মাশরাফি বিন মুর্তজা। তবে চলমান বঙ্গবন্ধু কাপে নেই দেশসেরা ক্যাপ্টেনের নাম। শোনা যাচ্ছে, শেষদিকে টুর্নামেন্টে দেখা যেতে পারে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ককে। এজন্য নিজেকে ফিট করতে ১০ কেজি ওজন কমিয়েছেন ম্যাশ। চোট কাটিয়ে ফিরেছেন অনুশীলনেও।

করোনার আগে চলতি বছরের মার্চ মাসে সর্বশেষ মাঠে নেমেছিলেন মাশরাফি। এরপর ব্যক্তিগত ও দলীয় অনুশীলনে অন্যান্য ক্রিকেটাররা ফিরলেও ফেরেননি মাশরাফি। কথা থাকলেও শেষ পর্যন্ত দেখা যায়নি বিসিবি প্রেসিডেন্টস কাপেও। যদিও ওই টুর্নামেন্ট চলাকালীন ব্যক্তিগত অনুশীলনের সময় ইঞ্জুরিতে পড়েন নড়াইল এক্সপ্রেস।

যে চোটের কারণে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের জন্য ফিটনেস টেস্টেও অংশ নিতে পারেননি মাশরাফি। ছিলেন না প্লেয়ার্স ড্রাফটেও। মাশরাফির চোটের অগ্রগতি হয়েছে। কিছুদিন আগে রানিং শুরু করেন তিনি। আজ (মঙ্গলবার) উপস্থিত হয়েছিলেন প্রিয় মিরপুরে। সেখানে স্কিল অনুশীলন করতে দেখা যায় ম্যাশকে।

এদিন দুপুর ১২টা ১০ মিনিটে অ্যাকাডেমি মাঠে প্রবেশ করে হালকা রানিং সেরে বল নিয়ে ৪ ওভার হাত ঘুরিয়েছেন মাশরাফি। গুঞ্জণ আছে, বঙ্গবন্ধু কাপে মাশরাফির দল পাওয়ার বিষয়টি রীতিমত চূড়ান্ত। বাইশ গজের লড়াইয়ে ফিরতে তাই এখন নিজেকে ফিট করছেন টাইগারদের সাবেক অধিনায়ক। এজন্য শরীর থেকে ১০ কেজি ওজনও ঝরিয়েছেন।

আজ বিসিবির ফিটনেস ট্রেনার তুষার কান্তি হাওলাদারকে সঙ্গে নিয়ে অনুশীলন করেন মাশরাফি। অনুশীলন শেষে মাশরাফির বর্তমান অবস্থা জানিয়েছেন তুষার। গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আসলে মাশরাফি নিজের মতো করে অনুশীলন করেছে করোনা পরবর্তীতে। এখন ও ওজন কমিয়ে একটা অবস্থায় আসতে চায়। এ ব্যাপারে আমি সাহায্য করছি। ওজন ঠিক এই মুহূর্তে কত কমেছে তা জানিনা। ১০ কেজির মত হবে। আরও কমাবে।’

তবে ম্যাচ ফিটনেসের ব্যাপারে বলার মতো সময় আসেনি উল্লেখ করে এই ফিটনেস ট্রেনার আরও বলেন, এমনিতে বল করেছে ও। যেভাবে অনুশীলন করছে এভাবে অবশ্যই সে ফিট হয়ে ফিরতে পারবে। টেকনিক নিয়ে তো তার তেমন কোন সমস্যা নাই, সমস্যাটা ফিটনেসে। ফিটনেসের ব্যাপারে কাজ করলে সে ফিট হয়ে যাবে। ও অন্যরকম, ও মাশরাফি। অনেক কিছুই করতে পারে সে।’

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি