ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

সন্দ্বীপে তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টা

ইলিয়াস কামাল বাবু,সন্দ্বীপ

প্রকাশিত : ১৮:৪৪, ২১ জুন ২০২০ | আপডেট: ১৮:৪৮, ২১ জুন ২০২০

সন্দ্বীপে মুছাপুর ইউনিয়নের চান্দের গো এলাকার তৃতীয় শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। ধর্ষণচেষ্টাকারীও একই ওয়ার্ডের মো. জামসেদ (৪৫)। পেশায় সে কাঠমিস্ত্রি। 

এলাকা সূত্রে জানা গেছে,১৯ জুন,শুক্রবার বিকেল ৪টার দিকে শিশুটিকে ফুসলিয়ে জামসেদ তার ঘরে নিয়ে যায়। এ সময় জাসেদের ঘরে তার দ্বিতীয় স্ত্রী ও আগের স্ত্রীর তিন ছেলে ঘরে ছিল না। সে শিশুটিকে ধর্ষণে ব্যর্থ হয়। তাঁর শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

বিষয়টি শিশুটি তার ঘরের সবাইকে খুলে জানালে তার আত্মীয়-স্বজন ও এলাকাবাসী জড়ো হয়ে লম্পট জামসেদকে ধরে বেধরক মারধর করে পুলিশে তুলে দেয়। কিন্তু শিশুটির অভিভাবকরা মামলা করতে অনিহা ও অপারগতা প্রকাশ করায় জামসেদের বিরুদ্ধে তাদের কোনো অভিযোগ নেই তাই স্বেচ্ছায় সন্দ্বীপ থানায় মুচলেকা দেয় বলে জানান এসআই মনোয়ার।

এ ব্যাপারে সন্দ্বীপ থানার ওসি শেখ শরিফুল আলম এ প্রতিবেদককে জানান, ভিকটিমের বয়স কম এবং প্রাইমারী স্কুলের ছাত্রীর মান-সম্মান এবং ভবিষ্যতের কথা ভেবে শিশুটির অভিভাবকরা মামলা করতে আগ্রহী হননি। আমরা মামলা নেয়ার ব্যাপারে যথাসাধ্য চেষ্টা করেছি। কিন্তু তারা সামাজিক নিষ্পত্তিই মেনে নেবেন বলে থানায় স্বেচ্ছায় মুচলেকা দিয়ে আসেন।

পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের জিম্মায় সন্দ্বীপ থানায় আটক জামসেদকে ছেড়ে দিলে তারা ওই দিন সন্ধ্যায় এলাকায় বসে কৃত অপরাধের শাস্তি হিসেবে জামসেদকে ২০ হাজার টাকা জরিমানা ও মারধর করা হয়। এছাড়া ভবিষ্যতে সে আর এ ধরনের জঘন্য কাজ করবে না মর্মে সে ৩০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর প্রদান করে।

উল্লেখ্য, অপরাধী ইতোপূর্বে আরও অনেক অপরাধমূলক কাজ করেছে বলেও এলাকাবাসী জানান। এলাকাবাসীর দাবী, লম্পট জামসেদকে এলাকা ছাড়া না করলে এখানকার শিশুরা নিরাপদ থাকবে না।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি