ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২

শিশুদের বাড়ি বাড়ি পরীক্ষার শিট পাঠাচ্ছেন শিক্ষকরা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩২, ৫ সেপ্টেম্বর ২০২১

দীর্ঘ ১৭ মাস ধরে বন্ধ দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়। ক্লাস হচ্ছে অনলাইনে। তবে আর্থিকভাবে অস্বচ্ছল এমন পরিবারের শিক্ষার্থীরা বেশিরভাগই ডিভাইসের অভাবে যুক্ত হতে পারছেন না অনলাইন ক্লাসে। মূলত তাদের জন্যই ঘরে-ঘরে পরীক্ষার শিট পাঠাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। একইসাথে সরেজমিনে গিয়ে খোঁজ-খবর নিচ্ছেন শিক্ষার্থীদের।

স্কুল বন্ধ থাকায় নরসিংদী জেলার অধিকাংশ বিদ্যালয়ে বেড়েছে ঝরে পড়ার হার। ডিভাইস সুবিধা বঞ্চিতরা অনলাইন ক্লাসে অংশ নিতে না পারায় অমনোযোগীও হয়ে পড়ছে অনেকে। তারা বলছে, বাড়িতে স্মার্টফোন নেই তাই অন্যদের মতো তারা ক্লাসে অংশ নিতে পারছে না। এমন অবস্থায় শিশুদের অভিভাবকরাও নিরুপায়। 

নরসিংদীর চৈতাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মল্লিাকা সাহা জানান, শিক্ষা বিভাগের সিদ্ধান্তে সব শিক্ষার্থীর বাড়ি গিয়ে মনিটরিংয়ের পাশাপাশি পড়া দেয়া নেয়া পরীক্ষা নেয়ার কাজ করছেন তারা। 

এদিকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরীন আক্তার জানান, বাড়ি বাড়ি গিয়ে যে পরীক্ষা নেয়া হচ্ছে তার উত্তরপত্র পর্যবেক্ষণ ও মূল্যায়ন করলে দেখা যাচ্ছে, করোনাকালে পড়াশোনার যে ঘাটতি তৈরি হয়েছিলো তা অনেকটাই কাটিয়ে উঠেছে শিশুরা। 
 
নরসিংদী জেলার ৭৭৩টি বিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষে ১ লাখ ৬৮ হাজার ৯৯৬ শিক্ষার্থী অধ্যয়নরত আছে।

ভিডিওতে দেখুন-

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি