ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

বর্ষীয়ান রাজনীতিবিদ প্রয়াত মাস্টার শাহজাহান এর শোক সভা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১২, ২০ ফেব্রুয়ারি ২০২৩ | আপডেট: ১৮:২৭, ২০ ফেব্রুয়ারি ২০২৩

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি প্রয়াত মাস্টার শাহজাহান বিএ শোক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ মাঠে এই শোকসভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, সাধারণ সম্পাদক আতাউর রহমান খান, সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা, মাষ্টার শাহজাহান বিএ'র সন্তান নাদিম শাহ আলমগীরসহ পরিবারবর্গ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলাউদ্দিন বেদন। 

শোক সভায় বক্তারা বলেন, মাস্টার শাহজাহান বিএ একজন আপাদমস্তক রাজনীতিবিদ ছিলেন। সততার প্রশ্ন ছিলেন আপসহীন যার কারণে তিনি তৃণমূল থেকে উঠে এসে জননন্দিত হতে পেরেছিলেন। তাঁর শূন্যতা সন্দ্বীপে রাজনীতিতে বড় ধরনের ক্ষতি হয়েছে। 

এসময় ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, তিনি গত ২৩ জানুয়ারি সোমবার ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যান্সারে আক্রান্ত ছিলেন।  

মাস্টার শাহাজাহান বিএ এর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন, শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। 

উল্লেখ্য, মাস্টার শাহজাহান বি.এ ষাটের দশক থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। তিনি একাত্তরে মহান মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া দেশের যে কোনো আন্দোলন সংগ্রামে তিনি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি দীর্ঘ ৪৫ বছর সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করার লড়াইয়ে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। তিনি টানা পাঁচ মেয়াদে বাউরিয়া ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করেন। এরপর ২০০৯ সালে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে টানা তিন মেয়াদে দায়িত্ব পালন করেন। তিনি আওয়ামী লীগের একজন সুদক্ষ সংগঠক হিসেবে জননন্দিত ছিলেন। জীবনের সিংহভাগ সময় তিনি আওয়ামী লীগের রাজনীতির পেছনে ব্যয় করেছেন। ব্যক্তি জীবনে একজন সজ্জন রাজনৈতিক ও সমাজসেবক হিসেবে সুপরিচিত ছিলেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি