ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেই ছাড়ল বাঘিনীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৫, ১৫ নভেম্বর ২০২১

আসন্ন বিশ্বকাপের বাছাইপর্বে খেলতে নামার আগে প্রস্তুতিটা ভালোভাবেই সম্পন্ন করল বাংলাদেশ নারী ক্রিকেট দল। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ে জাতীয় নারী দলকে ৩-০ ব্যবধানেই হোয়াইটওয়াশ করে ছেড়েছে বাঘিনীরা।

বুলাওয়েতে অনুষ্ঠিত প্রথম দুই ম্যাচে জিতে সিরিজ জয় নিশ্চিত হয়েছিল আগেই। সোমবার তৃতীয় ও শেষ ওয়ানডেতেও বাংলাদেশ নারীরা পেয়েছে দাপুটে জয়। 

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু এই ম্যাচেও বাংলাদেশের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি ম্যারি-আন্নে মুসোন্দার দল। নাহিদা-তৃষ্ণা-রুমানাদের বোলিং তোপের মুখে ২৭.২ ওভারেই মাত্র ৭২ রান তুলে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। 

দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন কেবল শারনে মায়ার্স। ৬১ বলে গড়া জিম্বাবুয়ে ওপেনারের ৩৯ রানের ইনিংসটাই দলকে অল্প রানে গুটিয়ে যাওয়ার হাত থেকে রক্ষা করে। এদিন কোনো রান করতেই ব্যর্থ হন দলটির ছয় ব্যাটার।

বাংলাদেশের পক্ষে একাই ২১ রানে ৫টি উইকেট শিকার করে ম্যাচ সেরা হন নাহিদা আক্তার। এছাড়া এদিন দুটি করে উইকেট নেন রুমানা আহমেদ ও অভিষিক্ত ফারিহা তৃষ্ণা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৮.২ ওভারেই মাত্র ৩টি উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নিগার সুলতানা জ্যোতির দল। ওপেনার মুর্শিদা খাতুন ৪৮ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন। এছাড়া অধিনায়ক নিগার ১২ ও নুজহাত তাসনিয়া ১০ রান করেন। 

জিম্বাবুয়ের পক্ষে নোম্ভেলো সিবান্দা, এস্থার এমবোফানা ও লোরিন ফিরি একটি করে উইকেট পান। এই জয়ে ৩-০ ব্যবধানে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। তিন ম্যাচে মোট ১১টি উইকেট নিয়ে সিরিজের সেরা খেলোয়াড় হন ম্যাচ সেরা বাঁহাতি স্পিনার নাহিদা। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি