ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

রুটের লড়াইয়ের পরেও বিপাকে ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ২৬ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৬:৪৮, ২৬ ডিসেম্বর ২০২১

প্রথম দিন শেষে মাঠ ছাড়ছেন হতাশ রুট

প্রথম দিন শেষে মাঠ ছাড়ছেন হতাশ রুট

তৃতীয় টেস্টের শুরুতেই বিপাকে চলতি অ্যাশেজ সিরিজে ইতোমধ্যেই ০-২ ব্যবধানে পিছিয়ে থাকা ইংল্যান্ড। মেলবোর্নে বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ইংলিশরা। ব্যাট হাতে কার্যত একাই লড়াই চালান ব্রিটিশ অধিনায়ক জো রুট। যদিও তাতে পর্যাপ্ত রসদ জড়ো করতে পারেনি ইংল্যান্ড।

রোববার মেলবোর্নে টস জিতে ইংল্যান্ডকে শুরুতে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। প্রথম দিনে ৬৫.১ ওভারে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৮৫ রানেই। তবে একা লড়াই চালিয়ে হাফ-সেঞ্চুরি করেন জো রুট। ৪টি বাউন্ডারির সাহায্যে ৮২ বলে ৫০ রান করে স্টার্কের বলে আউট হন ইংলিশ ক্যাপ্টেন।

বাকিদের মধ্যে জনি বেয়ারস্টো ৩৫, বেন স্টোকস ২৫, ওলিয়ে রবিনসন ২২, ডেভিড মালান ১৪, জ্যাক লিচ ১৩ ও জ্যাক ক্রাউলি ১২ রান করেন। জস বাটলার ৩ রান করে আউট হন। আর খাতাই খুলতে পারেননি ওপেনার হাসিব হামিদ।

অস্ট্রেলিয়ার হয়ে সমান ৩৬ রানের বিনিময়ে ৩টি করে উইকেট নিয়েছেন ক্যাপ্টেন প্যাট কামিন্স ও স্পিনার ন্যাথন লিয়ন। এছাড়া ২টি উইকেট দখল করেন মিচেল স্টার্ক এবং ১টি করে উইকটে নেন স্কট বোল্যান্ড ও ক্যামেরন গ্রিন।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে ১৬ ওভার ব্যাট করে ১ উইকেটের বিনিময়ে ৬১ রান তুলেছে অস্ট্রেলিয়া। ৫টি বাউন্ডারির সাহায্যে ৪২ বলে ৩৮ রান করে অ্যান্ডারসনের বলে আউট হন ডেভিড ওয়ার্নার। মার্কাস হ্যারিস ২০ রানে অপরাজিত রয়েছেন। নাইটওয়াচম্যান লিয়ন এখনও খাতা খুলতে পারেননি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি