ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০২৪

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন সরফরাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ২১ অক্টোবর ২০১৭

পাকিস্তান ক্রিকেটের সঙ্গে ম্যাচ ফিক্সিং ও বুকিদের সম্পর্ক নতুন কিছু নয়। ফিক্সিংয়ের কারণে অকালে ক্যারিয়ার শেষ হয়ে গেছে অনেক প্রতিভাবান পাকিস্তানি ক্রিকেটারের। সেই অভিশপ্ত ফিক্সিং আবারো ছোবল দিতে চেয়েছিল পাকিস্তান ক্রিকেটে। তবে বুকিদের কুপ্রস্তাব ফিরিয়ে দিয়েছেন কিছুদিন আগেই পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা এনে দেওয়া অধিনায়ক সরফরাজ আহমেদ।

সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে সরফরাজ আহমেদকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিল বুকিরা। সেই প্রস্তাব ফিরিয়ে দেয়ার পাশাপাশি বুকিদের তৎপরতার বিষয়টি বোর্ডের দুর্নীতি-বিরোধী ও নিরাপত্তা ইউনিটকে জানিয়ে দেন পাকিস্তান অধিনায়ক।

বুকিদের প্রস্তাবের ঘটনা পাকিস্তানের ক্রিকেটকে নাড়িয়ে দিয়েছে। কয়েকদিন আগেই ম্যাচ ফিক্সিংয়ের ঘটনায় শারজিল খান ও খালিদ লতিফকে সমান পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করে পিসিবি। নাম প্রকাশ না করার শর্তে পিসিবির এক কর্মকর্তা  ইন্ডিয়া টুডেকে বলেন, ”ব্যাপারটি অনেক গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে। কিন্তু সরফরাজের জন্য অনেক শ্রদ্ধা। একজন খেলোয়াড় এবং অধিনায়ক হিসেবে সে সতীর্থদের জন্য দৃষ্টান্ত স্থাপন করেছে কীভাবে অন্যায় প্রস্তাব থেকে নিজেকে গুটিয়ে নিতে হয়।”

পিসিবি সূত্রে জানা যায়, যেই লোকটি সরফরাজকে প্রস্তাব দিয়েছিলেন তিনি দুবাইয়ে বসবাস করেন। তবে খুব সম্ভবত সরফরাজের সঙ্গে তার চেনাজানা রয়েছে। এই ঘটনায় টিম ম্যানেজমেন্ট নজরদারি বৃদ্ধি করেছে বলে বোর্ড জানায়।

 

সূত্র : ইন্ডিয়া ‍টুডে

এমআর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি