ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

রাকিবুল হাসানই পরবর্তী সাকিব!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৪, ৩১ জানুয়ারি ২০২০

সংবাদ সম্মেলনে রাকিবুল হাসান

সংবাদ সম্মেলনে রাকিবুল হাসান

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করে চলেছেন রাকিবুল হাসান। গ্রুপ পর্ব থেকে কোয়ার্টার এবং বাঁ-হাতের খেল দেখিয়ে দলকে সেমিতে তোলেন বাঁহাতি এই স্পিনার।

গ্রুপ পর্বের ম্যাচে হ্যাটট্রিক করেন রাকিবুল। এরপর কোয়ার্টার ফাইনালে মাত্র ১৯ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। তাইতো দ্বিতীয়বারের মতো বাংলাদেশ যুবাদের সেমিতে ওঠার কারিগর যে তিনিই।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ৩২ বছরের ইতিহাসে ২০১৬র পর এ নিয়ে দ্বিতীয়বার সেমিফাইনালে বাংলাদেশ। যেখানে জুনিয়র তামিম-সাকিবদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এ ম্যাচেও বোলিং আক্রমণে রাকিবুল হাসানই হবেন বাংলাদেশের অন্যতম ভরসার নাম। 

এদিকে, তিন ম্যাচে হ্যাটট্রিক ও পাঁচ উইকেটসহ মোট ১০ উইকেট নেয়ায় এবং তার বোলিং এ্যাকশন দেখে অনেকেই তাকে বিশ্ব সেরা অলরাউণ্ডার সাকিব আল হাসানের সঙ্গে তুলনা করে বসছেন। অনেকেই পরবর্তী সাকিব হিসেবেই মানছেন তাকে। বলছেন, সাকিবই হয়তো তার রোল মডেল! 

তবে, এ নিয়ে তরুণ বাঁহাতি অর্থডক্স স্পিনার বলেন, তার কোনও রোল মডেল নেই। তবে তিনি বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানকে অনুসরণ করেন। 

ময়মনসিংহে জন্ম নেয়া তরুণ রাকিবুল বলেন, 'সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেটের একজন কিংবদন্তী। আমি কাউকে ওভাবে নিজের রোল মডেল হিসেবে দেখি না। তবে সাকিবকে অনুসরণ করি। মাঠে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের মনোভাব বোঝার চেষ্টা করি। উইকেট বুঝে বল করার চেষ্টা করি। হতে পারে এটাই আমার সাফল্যের কারণ। এছাড়া, গত এক বছর আমি অনেক পরিশ্রমও করেছি।'

স্বাগতিকদের বিপক্ষে গতকালের ম্যাচে সাফল্য পাওয়ার গোপন রহস্যও উন্মোচন করেন রাকিবুল। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রাকিবুল বলেন, এই উইকেটে আগে যে ম্যাচটা হয়েছে সেটা মনোযোগ দিয়ে দেখেছেন তিনি। দ্বিতীয় ইনিংসে উইকেট স্লো হতে দেখেছেন রাকিবুল। তিনি তাই চেষ্টা করেছেন বলের গতির হেরফের করিয়ে ব্যাটসম্যানদের বোকা বানাতে। কাজটা দারুণভাবে সম্পন্ন করতেও পেরেছেন এই স্পিনার।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসরটি সুদূর দক্ষিণ আফ্রিকায় হলেও নিজেদের পক্ষে ভালো পরিমাণ দর্শকও পেয়েছেন রাকিবুল-তামিমরা। বেশ বিছু দর্শক তাদের উৎসাহ দিয়েছেন সেদিন। 

এ বিষয়ে রাকিবুল বলেন, 'দেখেন, দর্শক সবসময়ই আলাদা আত্মবিশ্বাস দেয়। আমরা দক্ষিণ আফ্রিকাকে তাদেরই মাঠে হারিয়েছি। এখানে দর্শকদের সমর্থন আমাদের বেশ কাজে দিয়েছে। তাদের উল্লাস এই ম্যাচে প্রভাব ফেলেছে বলে আমি মনে করি।'

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি