ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কিউইদের হতাশার আগুনে পোড়ালেন বার্নস

আবুল হাসান, মোংলা

প্রকাশিত : ১০:১৮, ৬ জুন ২০২১ | আপডেট: ১১:০২, ৬ জুন ২০২১

সেঞ্চুরি হাঁকানোর পর ররি বার্নস

সেঞ্চুরি হাঁকানোর পর ররি বার্নস

কিউইদের বাড়া ভাতে রীতিমত ছাই ঢেলে দিয়ে হতাশার আগুনে পোড়ালেন ররি বার্নস। শেষ পর্যন্ত লড়াই করে সেঞ্চুরি হাঁকানো এই ওপেনারের কল্যাণেই  নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে এখন ড্রয়ের স্বপ্ন দেখছে ইংল্যান্ড। আজ রোববার বিকেল ৪টায় পঞ্চম দিনে ১৬৫ রানের লিড নিয়ে ব্যাট করতে নামবে কিউইরা।

এর আগে অভিষিক্ত কনওয়ের রেকর্ড গড়া দ্বিশতকে চড়ে প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৭৮ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে টিম সাউদি ও কাইল জেমিসনের দুর্দান্ত বোলিংয়ে বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। ১৪০ রান তুলতেই ৬ উইকেট হারায় জো রুটের দল। 

কিন্তু এক প্রান্ত আগলে রেখে দলকে টেনে তোলার আপ্রাণ চেষ্টা করেন ওপেনার ররি বার্নস। একাই প্রতিরোধ গড়ে তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট ওয়ার আগে ২৯৭ বল মোকাবেলায় ১৩২ রান করেন এই ইংলিশ ওপেনার। ক্যারিয়ারের দ্বিতীয় সেরা এই ইনিংস খেলার পথে ১৬টি চারের সঙ্গে একটি ছক্কাও মারেন বার্নস।

যাতে শেষ পর্যন্ত ২৭৫ রানেই শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস। কিউইদের পক্ষে মাত্র ৪৩ রানের বিনিময়ে একাই ৬টি উইকেট শিকার করেন সাউদি। এছাড়া ৮৫ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন জেমিসন। বাকী উইকেটটি যায় ওয়াগনরের ঝুলিতে।

এরপর ১০৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শেষ বিকেলে ২ উইকেট হারিয়ে ৬২ রান তুলে চতুর্থ দিন শেষ করে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে চার উইকেট নেয়া অভিষিক্ত পেসার ওলিয়ে রবিনসন একাই উইকেট দুটি তুলে নেন। টম ল্যাথাম ৩০ রানে এবং নেইল ওয়াগনর ২ রানে অপরাজিত আছেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি