ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ক্রোয়েশিয়ার বিপক্ষে পর্তুগালের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৩, ১৮ নভেম্বর ২০২০

নেশন্স ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়াকে হারিয়েছে রোনালদোর পর্তুগাল। কিন্তু বর্তমান চ্যাম্পিয়নরা আগেই ফ্রান্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। আর ক্রোয়েশিয়াও ছিটকে গিয়েছিল তাই এ ম্যাচে দুই দলেরই কিছু হারাবার ছিল না।

মঙ্গলবার রাতে স্তাদিও পলজুদে ক্রোয়েশিয়াকে ৩-২ গোলে হারিয়েও টুর্নামেন্টের সেমিফাইনালে উঠতে পারলো না পর্তুগাল। তবে পয়েন্টে এগিয়ে থেকে ‘এ’ লিগ খেলতে পারবে রোনালদোর দল। এদিন পর্তুগালের হয়ে জোড়া গোল করেন রুবেন দিয়াস। অপর গোলটি করেন জোয়াও ফেলিক্স। আর ক্রোয়েশিয়ার গোল দুটি করেন মাতেও কোভাসিচ।

প্রতিপক্ষের মাঠে লড়াইয়ের প্রথম থেকেই এগিয়ে ছিল বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। কিন্তু ম্যাচের ২৯ মিনিটে লিড পায় ক্রোয়েশিয়া। গোলরক্ষকের ফিরিয়ে দেওয়া বল থেকে স্কোর করেন কোভাসিচ। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা। 

বিরতির পর ম্যাচের ৫২ মিনিটে রুবেন সেমেদোর পাস থেকে খেলায় সমতা আনেন দিয়াস। আর ৬০ মিনিটের সময়ে পর্তুগালকে প্রথমবারের মতো এগিয়ে নেন জোয়াও ফেলিক্স। ২-১ গোলের লিড নিয়েও অবশ্য স্বস্তিতে ছিল না রোনালদোরা। এর ৬ মিনিট বাদেই কোভাসিচের দ্বিতীয় গোলে ম্যাচের স্কোর দাঁড়ায় ২-২।

তবে পর্তুগিজদের একের পর এক আক্রমণ ঠেকিয়ে পয়েন্ট পাওয়ার আশা জাগিয়েছিল ক্রোয়েশিয়া। কিন্তু ৯০ মিনিটে গোলরক্ষকের ভুলে দিয়াজের গোলে ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

এমন জয় পেয়েও আসর থেকে বিদায় নিতে হল বর্তমান চ্যাম্পিয়নদের। তবে দুই নম্বরে থেকে 'এ' লিগে খেলতে পারবে রোনালদোর দল।

তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি পর্তুগীজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। যদিও তার কিছু আক্রমণ ক্রোয়াট রক্ষণ দুর্গে এসে পথ হারিয়ে ফেলে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি