ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মেসির মাইলফলকের দিনে উড়ে গেল আলাভেস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৮, ১৪ ফেব্রুয়ারি ২০২১

লিওনেল মেসির অনন্য এক মাইলফলকের দিনে দেপোর্তিভো আলাভেসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলনা। এ জয়ে রিয়াল মাদ্রিদকে টপকে লা-লীগায় টেবিলের দুই নম্বরে উঠে বসলো কোম্যানের শিষ্যরা। শনিবার রাতে ক্যাম্প ন্যু-তে দীর্ঘদিন পর এমন দাপুটে জয় দেখলো স্বাগতিক ভক্তরা। ম্যাচ জোড়া গোল করেই বার্সেলোনার হয়ে লা লিগায় সর্বোচ্চ ৫০৫ ম্যাচ খেলা জাভি হার্নান্দেজকে ছুঁলেন মেসি।

ম্যাচের শুরু থেকেই এদিন আধিপত্য নিয়ে খেলতে থাকে বার্সা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ২৯ মিনিট পর্যন্ত। কোরৌমার অ্যাসিস্টে স্বাগতিকদের হয়ে লিড এনে দেন ত্রিনকাও। ৩৫ মিনিটে লিড দ্বিগুণ করতে পারতো কাতালানরা। কিন্তু ভিএআরএ মেসির করা গোলটি অফসাইড প্রমাণিত হওয়ায় সে যাত্রায় আর তা হয়নি।

পরে প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বুসকেটসের সহয়তা পেয়ে বার্সার লিড দ্বিগুণ করেন আর্জেন্টাইন তারকা। বিরতির পর ফিরে ৪৭ মিনিটের সময়ে সুযোগ তৈরি করেছিলো আলাভেস। কিন্তু তা গোলের মুখ দেখেনি। তবে, ৫৭ মিনিটে আর ভুল করেনি তারা। রাইওজার গোলে ব্যবধান কমায় অতিথিরা।

তবে ম্যাচের ৭৪ মিনিটে ব্যবধান আরেক দফা বাড়িয়ে নেয় বার্সা। এবার মেসির অ্যাসিস্টে নিজের জোড়া গোল পূরণ করেন ত্রিনকাও। গোলে সহায়তা করে পরের মিনিটে নিজেই নায়ক বনে যান লিও। গ্রিজম্যানের বাড়ানো বলে জোড়া গোল পূরণের পাশাপাশি স্বাগতিকদের স্কোরটা গড়ে দেন ৪-১ এ। এ নিয়ে আলাভেসের বিপক্ষে লিগে ১২টি গোল হলো আর্জেন্টাইন তারকার। আর সবমিলিয়ে তার গোল সংখ্যা হলো ৬৫৩টি।

পরে ৭৮ মিনিটে গ্রিজম্যানের আরেকটি সহায়তায় আলাভেসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন জুনিয়র ফিরপো। পরের সময়ে আর কোনও গোল না হলে ওতেই বড় জয় নিশ্চিত হয় রোন্যাল্ড কোম্যান শিষ্যদের। এ ম্যাচ দিয়েই বার্সেলোনার হয়ে লা লিগায় সর্বোচ্চ ৫০৫ ম্যাচ খেলা জাভি হার্নান্দেজকে ছুঁলেন মেসি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে এটি ফুটবল জাদুকরের ৭৫৯ তম ম্যাচ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি