ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উড়ন্ত সূচনার পরেই বিপর্যয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৯, ১৪ ফেব্রুয়ারি ২০২১

আউট হলেন মুশফিকও

আউট হলেন মুশফিকও

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে দাপট দেখালেও দ্বিতীয় ইনিংসে টাইগার বোলিং তোপের মুখে ওয়েস্ট ইন্ডিজ থেমে যায় মাত্র ১১৭ রানে। যাতে ২৩০ রানের লড়াকু পুঁজি পেয়েছে তারা। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের শেষ টেস্টে এখন জয়ের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ।

২৩১ রানের লক্ষ্যে নেমে ব্যাট হাতে উড়ন্ত সূচনাই করেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। এরই মাঝে নিজের ২৮তম ফিফটিও তুলে নেন তামিম। এ সত্ত্বেও আনকোরা ব্রাথওয়েট ও কর্নওয়ালের স্পিনে হঠাৎই মড়ক লাগে ইনিংসে! মাত্র ১৯ রানের মধ্যেই দুই ওপেনারসহ তিন টপঅর্ডারকে হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। পরে ওয়ারিক্যানের স্পিনে পরাস্ত হন মুশফিকও। ১৪ রান করে ফেরেন এই ব্যাটসম্যান।

শেষ খবর পর্যন্ত ৩১ ওভারে স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেটে ১০২ রান। মোমিনুল হক সৌরভ ৯ রানে এবং মোহাম্মদ মিঠুন ১ রানে ক্রিজে আছেন। সৌম্য সরকার ১৩ রানে এবং তামিম ইকবাল ৫০ রান করে ক্যারিবীয় ক্যাপ্টেন ব্রাথওয়েটের পাতা ফাঁদে ধরা পড়েন। নাজমুল হোসাইন শান্ত (১১) ব্যর্থ হন এবারও, শিকার হন ক্যারিবীয় দানব কর্নওয়ালের।

এর আগে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৩৮ করেন এনক্রুমাহ বোনার। এছাড়াও ২০ রান এসেছে জসুয়া ডা সিলভার ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে ৩৬ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। এছাড়া  নাইম হাসান ও আবু জায়েদ রাহীর শিকার যথাক্রমে ৩ ও ২ উইকেট।

তার আগে প্রথম ইনিংসে ১১৩ রানের লিড নেয় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে তাদের করা ৪০৯ রানের জবাবে ২৯৬ করেই থামে বাংলাদেশ। সর্বোচ্চ ৭১ রান করেন লিটন। এছাড়াও মুশফিকুর রহিম এবং মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে আসে যথাক্রমে ৫৪ ও ৫৭ রান। সফরকারীদের হয়ে একাই ৫ উইকেট নেন রাহকিম কর্নওয়াল। তিনটি উইকেট য্য শ্যানন গ্যাব্রিয়েলের ঝুলিতে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি