ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১২ ১৪২৮

পাকিস্তানি তোপে বিধ্বস্ত জিম্বাবুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫১, ৩০ এপ্রিল ২০২১

চার উইকেট নেয়া হাসান আলীর উদযাপন

চার উইকেট নেয়া হাসান আলীর উদযাপন

হারারেতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির প্রথম দিনেই জিম্বাবুয়েকে চেপে ধরেছে পাকিস্তান। সফরকারী পেসারদের বোলিং তোপে অল্প রানে গুটিয়ে যাওয়ার পর এখন বড় লিডের নিচে চাপা পড়ার শঙ্কায় স্বাগতিক দল। 

বৃহস্পতিবার শুরু হওয়া ম্যাচে টস জিতেছিল জিম্বাবুয়েই। তবে টি-টোয়েন্টি সিরিজে যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা দেখা গিয়েছিল, হারারে টেস্টে দেখা যায়নি তার ছিটেফোঁটাও। শূন্য রানে উইকেট হারিয়ে শুরু, এরপর ব্রেন্ডন টেইলরের দল গুটিয়ে গেছে ১৭৬ রানেই।

দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন ৭ জন, কিন্তু এক রয় কাইয়া ছাড়া উইকেটে থিতু হতে পারেননি কেউই। আর থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি অভিষিক্ত কাইয়া। ৯৪ বলে ৪৮ রান করে বিদায় নেন তিনি। ডোনাল্ড টিরিপানো ২৮ রানে অপরাজিত থাকেন। এছাড়া ২৭ রান করেন মিল্টন শুম্বা। শন উইলিয়ামসের অনুপস্থিতিতে অধিনায়কত্ব করা টেইলর আউট হন মাত্র ৫ রানেই।

পাকিস্তানের পক্ষে ৪টি করে উইকেট শিকার করেন দুই পেসার শাহীন শাহ আফ্রিদি ও হাসান আলী। একটি উইকেট শিকার করেন নোমান আলী।

জিম্বাবুয়েকে ৫৯.১ ওভারে গুটিয়ে দিয়ে তৃতীয় সেশনেই ব্যাটিং শুরু করে বাবর আজমের দল। ব্যাট করতে নেমে দৃঢ়তা দেখিয়েছেন দুই ওপেনার ইমরান বাট ও আবিদ আলী। ৩০ ওভারে ১০৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিনের খেলা শেষ করে মাঠ ছাড়েন তারা। 

এরই মাঝে আবিদ হাঁকিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক, ছুটছেন তৃতীয় শতকের পথে। ৯৫ বলে ৫৬ রান করে অপরাজিত আছেন তিনি। অন্যপ্রান্তে ৮৮ বলে ৪৩ রান করে অপরাজিত আছেন ইমরান। ৭৩ রানে পিছিয়ে থাকলেও বড় লিডের আশা জাগিয়েই দিন শেষ করেছে সফরকারীরা।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি