ঢাকা, রবিবার   ০১ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৭ ১৪২৮

আগেভাগেই ফিরতে হচ্ছে সাকিব-মুস্তাফিজকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৮, ৪ মে ২০২১

আইপিএলের ১৪তম আসরে সাকিব আল হাসান কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৩টি ম্যাচে সুযোগ পেলেও রাজস্থান রয়্যালসের জার্সিতে মাঠ মাতাচ্ছেন মুস্তাফিজুর রহমান। তবে আইপিএল ছেড়ে এবার আগেভাগেই দেশে ফিরতে হচ্ছে দুজনকেই। কারণ চলতি মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

ঘরের মাঠে অনুষ্ঠিতব্য এই সিরিজ খেলতে আগামী ১৯ মে দেশে ফেরার কথা ছিল এই দুই তারকা ক্রিকেটারের। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন কোয়ারেন্টাইন নিয়মের কারণে নির্ধারিত সময়ের আগেই দেশে ফিরতে হতে পারে দুজনকেই। কারণ ১ মে থেকে কার্যকর হওয়া নতুন কোয়ারেন্টাইন নিয়ম অনুযায়ী ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে দেশে আসা ব্যক্তিদের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের সূচি চূড়ান্ত না হলেও ২০ থেকে ২৩ মে’র মধ্যেই সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে। সে ক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন কোয়ারেন্টাইন নিয়ম মানলে চলতি সপ্তাহেই দেশে ফিরতে হবে সাকিব ও মুস্তাফিজকে। যদিও এখনই এ বিষয়ে চূড়ান্ত সিদ্বান্ত হয়নি।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন ক্রিকবাজকে জানিয়েছেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে এই দুই ক্রিকেটারের বিষয়ে জানতে চেয়েছে বিসিবি। স্বাস্থ্য মন্ত্রণালয় যে পরামর্শ দেবে সেই অনুযায়ী পদক্ষেপ নিবেন তাঁরা।

তিনি বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয় যদি পরামর্শ দেয় যে তাদেরকে ৭ বা ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম অনুসরণ করতে হবে, তাহলে তাদেরকে আইপিএল থেকে নির্ধারিত সময়ের আগেই ফিরে আসতে হবে। তবে তার আগে জানতে হবে তাদের জন্য কি নিয়ম প্রযোজ্য হবে। আমরা সরকারের নিয়মের কাছে আবদ্ধ এবং সরকার প্রদত্ত নির্দেশনা অনুযায়ী সিদ্ধান্ত নেব।’

এদিকে, আইপিএলের চলমান আসরে প্রথম তিন ম্যাচ খেলার পর সাকিব আল হাসান একাদশে সুযোগ না পেলেও রাজস্থান রয়্যালসের জার্সিতে নিয়মিতই পারফরম্যান্স করে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। সাত ম্যাচে আট উইকেট শিকার করেছেন এই পেসার। 

অন্যদিকে, কেকেআর শিবিরে করোনার হানায় স্থগিত হয়েছে ব্যাঙ্গালুরুর সঙ্গে তাদের সোমবারের ম্যাচটি। ওদিকে, চেন্নাই শিবিরেও তিন জনের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। সেইসঙ্গে ভারতে সংক্রমণ ও মৃত্যু হু হু করে বাড়ায় খোদ আইপিএল চলা নিয়েই প্রশ্ন তুলেছেন অনেকে। এমনকি মামলাও করা হয়েছে আদালতে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি