ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

অবশেষে সাকিবেই মিলল স্বস্তি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৭, ২০ জুলাই ২০২১ | আপডেট: ১৪:২৯, ২০ জুলাই ২০২১

আউট হওয়ার আগে মারুমানি

আউট হওয়ার আগে মারুমানি

দুই পেসার তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান ভালো বোলিংয়ে সূচনা করলেও উইকেট তুলতে পারেননি বাংলাদেশ। তাইতো ইনিংসের নবম ওভারেই পঞ্চম বোলার হিসেবে সাকিবকে আক্রমণে আনেন তামিম। তাতেই বাজিমাত, স্বস্তির দেখা মিলল টাইগার শিবিরে। 

আজ তৃতীয় ওয়ানডেতে সাবধানী শুরু করা জিম্বাবুয়ে প্রথম উইকেট হারায় ৩৮ রানে। তাদিওয়ানশে মারুমানিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব, বাঁহাতি ওপেনার ফিরে যান মাত্র ৮ রান করেই।

এর আগে ইনিংসের পঞ্চম ওভারে ভাগ্য সুপ্রসন্ন ছিল ওপেনার মারুমানির। তাসকিনের শর্ট বল টপ এজ হয়ে বাতাসে ভাসলেও সেটি থার্ডম্যান দিয়ে চলে যায় সীমানার ওপারে! ওই একমাত্র ছক্কাই মারেন মাত্র তৃতীয় ওয়ানডে খেলতে নেমে ১৯ বল মোকাবেলা করা তাদিওয়ানাশে মারুমানি। 

তবে তার সঙ্গী রেজিস চাকাভা ক্রিজে আছেন ২৯ রান নিয়ে। এই ওপেনারকে সঙ্গ দিতে যোগ দিয়েছেন অধিনায়ক ব্রান্ডন টেইলর। ১২ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ ১ উইকেটে ৪৩ রান।

এর আগে হারারেতে ষষ্ঠ হোয়াইটওয়াশের মিশনে শুরুতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। একাদশে এসেছে দুই পরিবর্তন। সাড়ে চার বছর পর দলে খেলতে নেমেছেন নুরুল হাসান সোহান।

বাংলাদেশ এরই মধ্যে সিরিজটি ২-০ তে নিশ্চিত করে ফেললেও তৃতীয় ওয়ানডেটি মাহমুদউল্লাহর জন্য মাইলফলকের ম্যাচ। ২০০তম আন্তর্জাতিক ওয়ানডে খেলতে নেমেছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। বোলিংও করতে আসেন অষ্টম ওভারে। তাকে দিয়ে দলীয় ৯ম ওভারেই পাঁচ বোলার ব্যবহার করেন অধিনায়ক তামিম ইকবাল।

একনজরে দুই দলের একাদশ
জিম্বাবুয়ে: রেজিস চাকাভা (উইকেটকীপার), তাদিওয়ানশে মারুমানি, ব্রান্ডন টেইলর (অধিনায়ক), ডিয়ন মায়ার্স, ওয়েসলি মাধেভেরে, সিকান্দার রাজা, রায়ান বার্ল, ডোনাল্ড তিরিপানো, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি ও টেন্ডাই চাতারা।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসাইন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি