ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

টেইলর-মায়ার্সকে ফিরিয়ে ২শতম ম্যাচ রাঙালেন রিয়াদ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১২, ২০ জুলাই ২০২১ | আপডেট: ১৫:৩৬, ২০ জুলাই ২০২১

মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ

দুই পেসার তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান বোলিংয়ে ভালো সূচনা করলেও শুরুতেই উইকেট তুলতে পারেননি বাংলাদেশ। তাইতো ইনিংসের নবম ওভারেই পঞ্চম বোলার হিসেবে আক্রমণে এসে বাজিমাত করেন সাকিব, স্বস্তির দেখা মেলে টাইগার শিবিরে। পরে দারুণ খেলতে থাকা টেইলর ও ভয়ঙ্কর হয়ে ওঠা মায়ার্সকে তুলে নিয়ে নিজের ২০০তম ম্যাচকে স্মরণীয় করে রাখলেন রিয়াদ।

আজ তৃতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করা জিম্বাবুয়ে প্রথম উইকেট হারায় ৩৮ রানে। তাদিওয়ানশে মারুমানিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব, বাঁহাতি ওপেনার ফিরে যান মাত্র ৮ রান করেই।

এর আগে ইনিংসের পঞ্চম ওভারে ভাগ্য সুপ্রসন্ন ছিল ওপেনার মারুমানির। তাসকিনের শর্ট বল টপ এজ হয়ে বাতাসে ভাসলেও সেটি থার্ডম্যান দিয়ে চলে যায় সীমানার ওপারে! ওই একমাত্র ছক্কাই মারেন মাত্র তৃতীয় ওয়ানডে খেলতে নেমে ১৯ বল মোকাবেলা করা তাদিওয়ানাশে মারুমানি। 

তবে তার সঙ্গী রেজিস চাকাভা তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় ফিফটি (এই সিরিজে দ্বিতীয়), ক্রিজে আছেন ৭১ রান নিয়ে। এই ওপেনারকে সঙ্গ দিতে ক্রিজে এসে ৪২ রান যোগ করে স্পিনার রিয়াদের শিকার হন অধিনায়ক ব্রান্ডন টেইলর। পরে দারুণ চারটি বাউন্ডারি মেরে ভয়ঙ্কর হয়ে ওঠা ডিয়ন মায়ার্সকেও ফেরেন এই স্পিনার। যাতে ৩০তম ওভারে ১৪৯ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। 

এর আগে হারারেতে ষষ্ঠ হোয়াইটওয়াশের মিশনে শুরুতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। একাদশে এসেছে দুই পরিবর্তন। সাড়ে চার বছর পর দলে খেলতে নেমেছেন নুরুল হাসান সোহান।

বাংলাদেশ এরই মধ্যে সিরিজটি ২-০ তে নিশ্চিত করে ফেললেও তৃতীয় ওয়ানডেটি মাহমুদউল্লাহর জন্য মাইলফলকের ম্যাচ। ২০০তম আন্তর্জাতিক ওয়ানডে খেলতে নেমেছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। বোলিংও করতে আসেন অষ্টম ওভারে। তাকে দিয়ে দলীয় ৯ম ওভারেই পাঁচ বোলার ব্যবহার করেন অধিনায়ক তামিম ইকবাল।

একনজরে দুই দলের একাদশ
জিম্বাবুয়ে: রেজিস চাকাভা (উইকেটকীপার), তাদিওয়ানশে মারুমানি, ব্রান্ডন টেইলর (অধিনায়ক), ডিয়ন মায়ার্স, ওয়েসলি মাধেভেরে, সিকান্দার রাজা, রায়ান বার্ল, ডোনাল্ড তিরিপানো, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি ও টেন্ডাই চাতারা।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসাইন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি