ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

বড় দল হয়ে উঠছে বাংলাদেশ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৬, ১০ আগস্ট ২০২১

সিরিজ জিতে আনন্দিত টিম বাংলাদেশ

সিরিজ জিতে আনন্দিত টিম বাংলাদেশ

চোটের কারণে দলে ছিলেন না তামিম ইকবাল। ব্যক্তিগত ও পারিবারিক কারণে দলের বাইরে ছিলেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস। যে কারণে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি এই তিন সিনিয়র। তারপরও পাঁচ ম্যাচের সিরিজে অজিদেরকে ৪-১ ব্যবধানে হারিয়ে দিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দল।

সেরা তিন ক্রিকেটারকে ছাড়াই প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতে ক্রিকেট দুনিয়ার প্রশংসা কুড়াচ্ছে বাংলাদেশ। তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান মনে করছেন, বড় দল হয়ে ওঠার পথেই আছে টাইগাররা।

দুর্দান্ত অলরাউন্ড পারফর্ম করে দুই বার ম্যাচ সেরা, সেইসঙ্গে সিরিজ সেরাও নির্বাচত হয়েছেন সাকিব। পাশাপাশি লোয়ার অর্ডারে ব্যাট করতে নেমে নিজের জাত চিনিয়েছেন আফিফ হোসাইন ধ্রুব। দলের প্রয়োজনে লড়াই করেছেন নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, মোহাম্মদ নাঈমরাও। সবকিছু মিলিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিহাস গড়তে খুব একটা বেগ পেতে হয়নি টাইগারদের। শেষ ম্যাচে তো ইতিহাসের সর্বনিম্ন রানেই গুটিয়ে গেছে অজিরা।

টিম টাইগার্স তাই প্রশংসায় ভাসছেন রীতিমত। তবে সিনিয়ররা ফিরলে দলে জায়গা হারাবেন কয়েকজন ক্রিকেটার। এ বিষয়ে সাকিবের বিশ্বাস, তরুণরা নিজেদের জায়গা পোক্ত করার জন্য স্বাস্থ্যকর প্রতিযোগিতা চালিয়ে যাবে। যেটা বাংলাদেশ ক্রিকেটের জন্য ভবিষ্যতে ভালো কিছু বয়ে আনবে।

বহুলালোচিত অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে জয়ের পর সাকিব বলেন, ‘বেশ কয় জন নিয়মিত ক্রিকেটার ছাড়া আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতেছি। এটা আমাদের জন্য একটা প্লাস পয়েন্ট। যা সবাইকে আরও বেশি অনুপ্রাণিত করবে। সিনিয়ররা ফিরে আসলে এই দলের শক্তি আরও অনেক বেড়ে যাবে।’

সাবেক অধিনায়ক আরও বলেন, ‘স্বাভাবিকভাবেই এটা আমাদেরকে অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করে তুলবে। একটা বড় দল হয়ে ওঠার জন্য যে স্বাস্থ্যকর প্রতিযোগিতা দরকার, সেটা আমার মনে হয় এখন থেকে শুরু হবে।’

এদিকে, আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে নিউজল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজ খেলে ইতোমধ্যেই ক্লান্ত ক্রিকেটাররা। তাইতো আসন্ন সিরিজের আগে ১৫ দিনের বিরতি পাচ্ছে টাইগাররা। যা তাদেরকে কিউইদের বিপক্ষে লড়াইয়ের আগে বেশ চাঙ্গা করবে, তাতে সন্দেহ নাই।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি