ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

বৃষ্টিতেই ধুয়ে গেল জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৮, ২২ আগস্ট ২০২১ | আপডেট: ১০:৪৯, ২২ আগস্ট ২০২১

প্রথম দিনে তাও খেলা মাঠে গড়িয়েছিল ৭৪ ওভার। আলোক স্বল্পতার কারণে ১৬ ওভারের ঘাটতিটা পুষিয়ে নিতে চেয়েছিল দ্বিতীয় দিনে। কিন্তু সে বাড়া ভাতে জল ঢেলে দিল প্রকৃতি। বারবারই ঘুরে ফিরে এলো বৃষ্টি। আর তাতেই ভেসে গেল ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা।

জ্যামাইকার সাবিনা পার্কে শনিবার খেলা শুরুর জন্য লম্বা সময় ধরেই অপেক্ষা করা হয়। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। টানা বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় স্থানীয় সময় বিকাল ৪টার দিকে দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার।

অর্থাৎ জ্যামাইকা টেস্টে দুই দিন মিলিয়ে খেলায় এখন ঘাটতি রয়েছে ১০৬ ওভার। আজ রোববার তাই খেলা শুরু হবে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগে। সারাদিনে হবে ৯৮ ওভার। পরের দিনেও এই ধারা বজায় থাকবে। এমনটাই জানিয়েছে ম্যাচ অফিসিয়ালরা।

এর আগে শুরকবার টস হেরে আগে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতো। মাত্র ২ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। তবে এরপর বাবর আজম ও ফাওয়াদ আলমের ব্যাটে ঘুরে দাঁড়িয়ে ভালো অবস্থানেই আছে সফরকারীরা। ৪ উইকেটে তাদের সংগ্রহ এখন ২১২।

চতুর্থ উইকেটে ১৫৭ রানের ঘুরে দাঁড়ানো জুটি গড়ে পায়ে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন ফাওয়াদ। এসময় তার নামের পাশে ছিল ৭৬টি রান। চারটি শতক হাঁকানো ফাওয়াদের এটিই প্রথম ফিফটি। ১৪৯ বল খেলে ১১টি চারের মারে এই ইনিংসটি সাজান ৩৬ বছর বয়সী এই বাঁহাতি। 

দলের সিনিয়র ক্যাম্পেইনার ফিরতেই যেন খেই হারিয়ে ফেলেন অধিনায়ক বাবরও। আউট হয়েছেন টানা দ্বিতীয় ফিফটি হাঁকিয়ে, যা তার ক্যারিয়ারের ১৭তম টেস্ট ফিফটিও। কেমার রোচের তৃতীয় শিকার হয়ে ফেরার আগে করেন ১৭৪ বলে ৭৫টি মূল্যবান রান। যাতে ছিল ১৩টি দৃষ্টিনন্দন চারের মার।

পরে আর কোনো বিপদ হতে দেননি মোহাম্মদ রিজওয়ান ও ফাহিম আশরাফ। দুজনে অপরাজিত আছেন যথাক্রমে ২২ ও ২৩ রান নিয়ে। ক্যারিবীয় পেসার রোচ ৩টি ও জাইডেন সিলস ১টি উইকেট লাভ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি