ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

লর্ডস ভরাডুবিতে ডাক পেলেন মালান ও সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৫, ১৯ আগস্ট ২০২১

ডেভিড মালান ও সাকিব মাহমুদ

ডেভিড মালান ও সাকিব মাহমুদ

লর্ডসে হারের পর ঘুরে দাঁড়াতে মরিয়া ইংল্যান্ড। সেই লক্ষ্যে ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টের জন্য নতুন স্কোয়াড ঘোষণা করেছে ইসিবি। ঘোষিত স্কোয়াডে ডাক পেয়েছেন অভিজ্ঞ ডেভিড মালান ও তরুণ পেসার সাকিব মাহমুদ।

টপ অর্ডার ব্যাটসম্যান মালান এর আগে ১৫টি টেস্ট খেলার সুযোগ পেলেও ইংল্যান্ডের হয়ে এখনও টেস্ট অভিষেক হয়নি ৯টি টি-টোয়েন্টি ও ৭টি ওয়ানডে খেলা পেসার সাকিব মাহমুদের। তাদের জায়গা করে দিতে ১৫ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়েছেন ডম সিবলি ও জ্যাক ক্রাউলি।

এদিকে দ্বিতীয় টেস্টে কাঁধে চোট পাওয়ায় তৃতীয় টেস্টে ফিটনেস ফিরে পাওয়া নিয়ে শঙ্কা থাকলেও স্কোয়াডে রাখা হয়েছে পেসার মার্ক উডকে। ইংলিশ মেডিকেল টিম তার সাথে কাজ চালিয়ে যাচ্ছে এবং জানিয়েছে যে, তারা "আশা করছে" তিনি খেলার জন্য উপযুক্ত হয়ে উঠবেন। 

অন্যদিক, গোড়ালির ইনজুরিতে আক্রান্ত আরেক পেসার ক্রিস ওকস, এখনও খেলার জন্য উপযুক্ত নন তিনি। তাই টেস্ট অভিষেকের সুযোগ রয়েছে ওয়ানডেতে ভালো করা তরুণ পেসার সাকিব মাহমুদের।

আর তিন বছর পর দলে ডাক পাওয়া মালান সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৮ সালে, ভারতের বিপক্ষেই এজবাস্টন টেস্টে। সম্প্রতি সীমিত ওভারের ক্রিকেটে দারুণ ছন্দে আছেন তিনি। টি-টোয়েন্টি র‍্যাংকিংয়েও বিশ্বের সেরা ব্যাটসম্যান মালান। ইয়র্কশায়ারের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটেও খেলেছেন নজরকাড়া ইনিংস। তাই তাকে টেস্টেও ফের বাজিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে ইসিবি।

আগামী ২৫ আগস্ট থেকে লিডসে শুরু হবে স্বাগতিক ইংল্যান্ড ও সফরকারী ভারতের মধ্যকার পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট। প্রথম টেস্ট ড্র হলেও দ্বিতীয় টেস্টে জো রুটদের হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে বিরাট কোহলির দল।

তৃতীয় টেস্টে ইংল্যান্ডের স্কোয়াড
ররি বার্নস, হাসিব হামিদ, ডেভিড মালান, জো রুট (অধিনায়ক), জনি বেয়ারস্টো, মঈন আলী, জস বাটলার, স্যাম কারান, ড্যান লরেন্স, ক্রেইগ ওভারটন, ওলিয়ে পপ, ওলিয়ে রবিনসন, মার্ক উড, জেমস অ্যান্ডারসন ও সাকিব মাহমুদ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি