ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ৫ সেপ্টেম্বর ২০২১

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী নিউজিল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ মাঠে গড়াচ্ছে আজ (৫ সেপ্টেম্বর)। এই ম্যাচ জিতলেই টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জেতার কীর্তি গড়বে টাইগাররা। সেই লক্ষ্যে খেলতে নামলেও মিরপুরে টস হেরে ফিল্ডিংয়ে পেয়েছে বাংলাদেশ।

এর আগে গত ১ সেপ্টেম্বর সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটের জয়ে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো নিউজিল্যান্ডকে হারানোর কীর্তি গড়ে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দল। দ্বিতীয় ম্যাচে ৪ রানের রোমাঞ্চকর জয়ে টাইগাররা ২-০ ব্যবধানে সিরিজে এগিয়ে যায়।

আজ তৃতীয় ম্যাচে তাই হাতছানি দিচ্ছে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ। উইনিং কম্বিনেশন ধরে রাখতে এই ম্যাচেও বাংলাদেশ অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামার সম্ভাবনাই বেশি। প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর দাবি অনুযায়ী, এই ম্যাচে নুরুল হাসান সোহানের পরিবর্তে মুশফিকুর রহিমকে উইকেটরক্ষকের ভূমিকায় দেখার সম্ভাবনা রয়েছে।

তবে যথারীতি পরিবর্তন দেখা যেতে পারে নিউজিল্যান্ডের একাদশে। করোনা নেগেটিভ হয়ে স্কোয়াডে ফেরা ফিন অ্যালেনকে এই ম্যাচে একাদশে রাখতে পারে অতিথি দলটি। সেক্ষেত্রে কপাল পুড়তে পারে টম ব্লানডেলের। তবে শারীরিক ও মানসিক ধকলের কারণে অ্যালেন এই ম্যাচে না খেললে, ব্লানডেলই থাকবেন একাদশে। একাদশে থাকার ক্ষেত্রে দারুণ প্রতিদ্বন্দ্বিতা হতে পারে ম্যাট হেনরি ও বেন সিয়ার্সের মধ্যেও।

তবে খেলা মাঠে গড়ানোর আগে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে এই ম্যাচের উইকেট নিয়ে। প্রথম ম্যাচের তুলনায় দ্বিতীয় ম্যাচের উইকেট কিছুটা ব্যাটসম্যানদের পক্ষে কথা বলেছে। সফরকারী দল বাকি প্রতিটি ম্যাচেই অন্তত দ্বিতীয় ম্যাচের মতো উইকেট চায়। এই দাবিতে একমত স্বাগতিক ক্রিকেটাররাও। এখন দেখা যাক বাস্তবে কেমন হয়।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ
বাংলাদেশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), আফিফ হোসাইন ধ্রুব, শেখ মাহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড: রাচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, উইল ইয়ং, টম ব্লানডেল, হেনরি নিকোলস, কোল ম্যাককঞ্চি, এজাজ প্যাটেল, স্কট কুজ্ঞেলেইন, জ্যাকব ডাফি ও ম্যাট হেনরি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি