ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

চাপে ভারত, ইংল্যান্ডের প্রয়োজন ২৯১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ৬ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৪:৪১, ৬ সেপ্টেম্বর ২০২১

হাসিব হামিদ ও ররি বার্নস

হাসিব হামিদ ও ররি বার্নস

লিডসে হারার পর এবার ওভাল টেস্টেও হারের শঙ্কায় ভারত। লর্ডসে হেরে ১-১ সমতা বিরাজ করা পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৩৬৮ রান। রোববার চতুর্থ দিন শেষে ৭৭ রান তুলে নেয়ায় আজ পঞ্চম দিনে তাদের প্রয়োজন ২৯১ রান। অন্যদিকে, জয়ে পেতে হলে ভারতের প্রয়োজন ১০টি উইকেট!

আগের দিন ৩ উইকেটে ২৭০ রান নিয়ে খেলতে নেমে ভারতের দ্বিতীয় ইনিংস থামে ৪৬৬ রানে। অধিনায়ক বিরাট কোহলি ৪৪ রান করে আউট হলেও ব্যাট হাতে দৃঢ়তা দেখান রিশভ পন্ট ও শার্দূল ঠাকুর। পন্ট ৫০ ও শার্দূল ৬০ রান করে আউট হন।

অন্যান্যদের মধ্যে- উমেশ যাদব ২৫, জাসপ্রিত বুমরাহ ২৪ ও রবীন্দ্র জাদেজা ১৭ রান করেন। এর আগে তৃতীয় দিনে রোহিত শর্মা ১২৭ ও চেতেশ্বর পূজারা ৬১ রান করে ভারতকে গড়ে দেন বড় সংগ্রহের ভিত।

পরে প্রথম ইনিংসে লিড পাওয়া ইংল্যান্ড ৩৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে কোনো উইকেট না হারিয়ে জড়ো করেছে ৭৭ রান। হাসিব হামিদ ৪৩ ও ররি বার্নস ৩১ রান করে অপরাজিত আছেন। তাইতো ইংল্যান্ডের এই জুটির কারণেই হারের শঙ্কায় রয়েছে কোহলির দল।

কেননা, সোমবার পুরো দিনটাই পাবে ইংল্যান্ড। আজ পঞ্চম দিনের শুরুতে ভারতীয় বোলাররা যদি ইংল্যান্ডের উইকেট ফেলতে না পারে, তাহলে নিশ্চিত সমস্যায় পড়তে হবে কোহলি ব্রিগেডকে।

আর স্বাভাবিকভাবেই চতুর্থ টেস্টে যে দল জিতবে, সিরিজে হারের আর কোনও আশঙ্কা থাকবে না তাদের। আর ম্যাচ ড্র হলে পঞ্চম ম্যাচই হয়ে উঠবে ফাইনাল টেস্ট।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি