ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

তবুও অনুপ্রেরণা নিতে পারে বাংলাদেশ!

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৭:৩৩, ২৭ অক্টোবর ২০২১ | আপডেট: ১৮:০৯, ২৭ অক্টোবর ২০২১

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। বুধবার (২৭ অক্টোবর) আবুধাবিতে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৬ রানেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। যেখান থেকে মুশফিক-মাহমুদউল্লাহর ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২৪ রানেই শেষ হয় টাইগারদের ইনিংস।

এতেই বুঝা যাচ্ছে- নিঃসন্দেহে লো-স্কোরিং ম্যাচ হতে যাচ্ছে এটিও। কেননা, এখনও পর্যন্ত আবুধাবির এই ভেন্যুতে অনুষ্ঠিত হওয়া চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভের একমাত্র ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ উইকেটের হলেও কষ্টের জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

গত ২৩ অক্টোবরের সেই ম্যাচে প্রথম ব্যাট করে ৯ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে জয়ের জন্য ১৯ দশমিক ৪ ওভার পর্যন্ত খেলতে হয়েছে অজিদের। বল হাতে ব্যাপক সুবিধা পেয়েছিল দুই দলের স্পিনাররাই। ঐতিহাসিকভাবেই এশিয়ার উইকেটে স্পিনে দুর্বলতা আছে ইংল্যান্ডের।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজকে ৫৫ রানের লজ্জায় ফেলে দিলেও সেই মামুলী লক্ষ্য পূরণ করতেই ঘাম ছুটে যায় ইংলিশদের। ৪টি উইকেট হারাতে হয় মরগ্যানদের। একজন অবশ্য রান আউট হয়েছে, তবে বাকিদের আউট করেছে ক্যারিবীয় বোলাররাই।’

এ থেকেই আজকের ম্যাচে অনুপ্রেরণাই পেতে পারে রিয়াদ বাহিনী। যদিও এবারের বিশ্বকাপে শিরোপা জয়ের অন্যতম দাবীদার মরগ্যান বাহিনী। তবে, আবু ধাবির পিচ স্পিনারদের অনুকূলে থাকার কারণে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দেখায় অসাধারণ কিছু করে দেখাতেই পারে বাংলাদেশ।

কারণ, দলটির হাতে রয়েছে বিশ্বকাপের সেরা বোলার সাকিব আল হাসানসহ আরও দুজন কার্যকরী স্পিনার। যারা নতুন বলেও উইকেট তুলে নিয়ে সমান কার্যকরী। সেই নাসুম আহমেদ ও মাহেদী হাসানের দিকেও এদিন তাকিয়ে থাকবে দল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি