ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

নামিবিয়াকে হারিয়ে সেমির রেসে আফগানিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৫, ৩১ অক্টোবর ২০২১

৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন নাভিন উল হক

৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন নাভিন উল হক

চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে নামিবিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ এ ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে ৫ উইকেটে ১৬০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে আফগানিস্তান। পরে জবাব দিতে নামা নামিবিয়াকে ৯৮ রানে গুড়িয়ে দিয়ে ৬২ রানের বড় জয় তুলে সেমির রেসেও টিকে থাকল নবি-রশিদরা।

রোববার বিকালে আবুধাবিতে আগে ব্যাটিং করতে নেমে আফগান দুই মারকুটে ওপেনার হজরতউল্লাহ জাজাই ৩৩ রানে এবং মোহাম্মদ শাহজাদ ৪৫ রান করে আউট হন। পরে বিদায়ী ম্যাচ খেলা আসগর আফগান ৩১ ও মোহাম্মদ নবী ১৭ বলে ৩২ রানের ইনিংস খেললে নির্ধারিত ওভারে ১৬০ রান তোলে পাঁচ উইকেট হারানো আফগানিস্তান।

নামিবিয়ার পক্ষে দুটি করে উইকেট নেন রুবেন ট্রামপেলম্যান ও জ্যান নিকোল। এছাড়া বাকি উইকেটটি নেন জোনাথন স্মিত। ৩৩ রান দিলেও এদিন উইকেটের দেখা পাননি সাবেক দক্ষিণ আফ্রিকান তারকা অলরাউন্ডার ডেভিড উইসে।

তবে ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন তিনি। এছাড়া জ্যান নিকোল ১৪ এবং অধিনায়ক গেরহার্ড এরাসমাস ১২ রান করে আউট হন। আফগান বোলারদের তোপের মুখে এদিন ব্যাট হাতে তেমন সুবিধা করতে পারেনি নামিবিয়ার আর কেউই। যদিও শেষ দিকে রুবেন ট্রামপেলম্যান ব্যাট হাতে ১২ রান করে কিছুটা ব্যবধানই কমান। 

যাতে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৯৮ রান তুলতে পারে এই পর্বের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে হারানো নামিবিয়া। ফলে ৬২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহাম্মদ নবির দল। 

দলটির পক্ষে মাত্র ৯ রানে ৩টি উইকেট শিকার করেন পেসার হামিদ হাসান। আরেক পেসার নাভিন উল হকও পান তিনটি উইকেট, ২৬ রানের বিনিময়ে। এছাড়া গুলবাদিন নাইব ২টি এবং রশিদ খান একটি উইকেট দখল করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি