ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বিশ্বকাপ ব্যর্থতার কারণ খুঁজতে বিসিবির কমিটি গঠন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪১, ৮ নভেম্বর ২০২১

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের যাচ্ছেতাই পারফরম্যান্সের কারণ খতিয়ে দেখতে দুই সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (৮ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে খোদ বিসিবি। বোর্ড গঠিত এই দুই সদস্যের এই কমিটিতে আছেন দুই পরিচালক- এনায়েত হোসেন সিরাজ ও জালাল ইউনুস।

তাদের মূল কাজ- বিশ্বকাপে বাংলাদেশের অপ্রত্যাশিত পারফরম্যান্সের কারণ খুঁজে বের করা। এক্ষেত্রে বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটার, কোচিং স্টাফ ও দল সংশ্লিষ্ট সবার মতামত নিতে পারবেন কমিটির সদস্যরা।

এর আগে অনেক আশা ও প্রত্যাশা নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু টাইগারদের পারফরম্যান্স ছিল না প্রত্যাশার ধারেকাছেও। স্কটল্যান্ডের কাছে হেরে প্রথম রাউন্ড শুরু করা বাংলাদেশ দল কষ্টেশিষ্টে কোয়ালিফাই করে সুপার টুয়েলভে, গ্রুপ রানার-আপ হয়ে। অথচ প্রথম রাউন্ডে গ্রুপ ‘বি’-তে বাংলাদেশই ছিল একমাত্র টেস্ট খেলুড়ে দল।

যাইহোক, সুপার টুয়েলভে উঠে গ্রুপ ওয়ানে পাঁচটি ম্যাচ খেলার সুযোগ পায় টাইগাররা। অথচ জিততে পারেনি একটিতেও। শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের আশা জাগালেও ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার সঙ্গে কোনোরকম প্রতিরোধই গড়তে পারেনি রিয়াদের দল।

এমনই অনাকাঙ্ক্ষিত ক্রিকেট প্রদর্শনীর পর নড়েচড়ে বসে বিসিবি। প্রেক্ষিতে নিয়েছে বেশ কিছু উদ্যোগও। এরই অংশ হিসেবে প্রথমে টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ পান খালেদ মাহমুদ সুজন। আর এবার গঠন করা হল দুই সদস্যের এই কমিটি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি