ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

শোয়েবের ছক্কাবৃষ্টিতে বড় সংগ্রহ পাকিস্তানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪১, ৭ নভেম্বর ২০২১

ছয় ছক্কা হাঁকিয়ে দ্রুততম ফিফটি করলেন মালিক

ছয় ছক্কা হাঁকিয়ে দ্রুততম ফিফটি করলেন মালিক

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার আগে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে পাকিস্তান। এবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে স্কটল্যান্ডের বিপক্ষে ১৮৯ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ২০০৯ আসরের চ্যাম্পিয়নরা। শোয়েব মালিকের ছক্কাবৃষ্টিতেই মূলত এই স্কোর গড়ে পাকিস্তান। তবে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন বাবর আজম।

জবাব দিতে নেমে ৩৬ রানেই দুটি উইকেট হারিয়েছে স্কটল্যান্ড। ১০ ওভারে তাদের সংগ্রহ ২ উইকেটে ৪১ রান।

সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচটি জিতলে টেবিল টপার হয়েই সেমিতে খেলতে নামবে পাকিস্তান। এমন লক্ষ্য নিয়ে রোববার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দলটি। 

ব্যাটিংয়ের শুরুটা তেমন ভালো না হলেও পরে বাবর আজমের লড়াকু ফিফটি এবং শেষ দিকে অভিজ্ঞ শোয়েব মালিক ছয়টি ছক্কা হাঁকিয়ে মাত্র ১৮ বলেই পঞ্চাশ পূরণ করে দুইশ ছুঁইছুঁই স্কোর পায় পাকিস্তান। ক্যারিয়ারের ২৪তম ফিফটি হাঁকিয়ে ৪৭ বলে ৬৬ রান করে আউট হন অধিনায়ক বাবর আজম।

আর মালিক অপরাজিত থাকেন এক চার ও ছয়টি ছয়ের মারে ১৮ বলে ৫৪ রান করে। শেষ ওভারে তিন ছক্কা ও এক চারের মারেই নেন ২৬ রান। ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে মাত্র ১৮ বলে পঞ্চাশ পূরণ করেন তিনি। যা চলতি আসরের দ্রুততম ফিফটির রেকর্ড।

এছাড়া মোহাম্মদ রিজওয়ান ১৯ বলে ১৫, ফখর জামান ১৩ বলে ৮ ও মোহাম্মদ হাফিজ ১৯ বলে ৩১ রান করে আউট হন। স্কটিশ বোলারদের মধ্যে ক্রিস গ্রিভস ২টি উইকেট নেন। এছাড়া হামজা তাহির ও শাফিয়ান শরিফ পান একটি করে উইকেট।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি