ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

জমে উঠেছে তিন দলের প্লে-অফ লড়াই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৩, ১০ ফেব্রুয়ারি ২০২২

ঢাকা ও চট্টগ্রামের মধ্যকার ম্যাচের একটি দৃশ্য

ঢাকা ও চট্টগ্রামের মধ্যকার ম্যাচের একটি দৃশ্য

দেখতে দেখতেই শেষ হয়ে গেল চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বটাও। এখন অপেক্ষা ঢাকায় অনুষ্ঠিতব্য শেষ পর্বের খেলার। তার আগেই অবশ্য প্রথম ও দ্বিতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে বরিশাল ও কুমিল্লা। অন্যদিকে প্রথম দল হিসেবে ইতোমধ্যেই বাদ পড়ে গেছে সিলেট। যার ফলে বাকি দুটি স্থানের জন্য জমে উঠেছে তিন দলের লড়াই। 

তাহলে আসুন, এক নজরে দেখে নেয়া যাক অষ্টম বিপিএলের হালচিত্র-

দর্শকহীন এবং যথাযথ প্রযুক্তি প্রয়োগের অভাবযুক্ত এবারের বিপিএলে এখন পর্যন্ত মাঠে গড়িয়েছে মোট ২৬টি ম্যাচ। চারটি দল ৯টি করে ম্যাচ খেলেছে, বাকি দুটি দল খেলেছে ৮টি করে ম্যাচ।

৯ ম্যাচে ৬ জয়ে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে ফরচুন বরিশাল। ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বরিশালের চেয়ে এক ম্যাচ কম খেলা কুমিল্লা। এখন পর্যন্ত এই দুটি দলই প্লে-অফ নিশ্চিত করেছে।

অন্যদিকে, ৯ ম্যাচে মাত্র একমাত্র জয় পাওয়া সিলেট সানরাইজার্স ইতোমধ্যে ছিটকে পড়েছে শেষ চারের দৌড় থেকে। তাইতো বাকি তিন দল- মিনিস্টার ঢাকা, খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স লড়ছে প্লে-অফে জায়গা পেতে।

৯ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে এ মুহূর্তে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে ঢাকা। চতুর্থ স্থানে থাকা খুলনার পয়েন্ট ৮ ম্যাচে ৮। আর ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে আছে চট্টগ্রাম।

ঢাকা, খুলনা ও চট্টগ্রাম- এই তিনটি দলের জন্যই এখনও শেষ চারের দরজা খোলা রয়েছে। ঢাকা তাদের শেষ ম্যাচটি খেলবে ফরচুন বরিশালের বিপক্ষে। শুক্রবারের এই ম্যাচে ঢাকা জয় পেলেই নিশ্চিত হয়ে যাবে রিয়াদ-তামিমদের প্লে-অফে অংশগ্রহণ।

তার আগেই অবশ্য রোমাঞ্চ ছড়াবে খুলনা ও কুমিল্লার প্রথম ম্যাচ। সেই ম্যাচে খুলনা হেরে গেলেও সুযোগ থাকবে মুশফিকদের। চট্টগ্রাম তাদের শেষ ম্যাচে সিলেটের মুখোমুখি হবে। সেই ম্যাচে চট্টগ্রাম জিতলেও শেষ ম্যাচ জিতে শেষ চারে যাওয়ার সুযোগ পেতে পারেন মুশফিকরা। 

কারণ রান রেটে এখনও চট্টগ্রামের চেয়ে এগিয়ে আছে টাইগাররা। চট্টগ্রামকে তাই নিজেদের শেষ ম্যাচে জয় নিশ্চিতের পাশাপাশি তাকিয়ে থাকতে হবে অন্যদের ফলাফলের দিকেই।

একনজরে দেখে নিন পয়েন্ট টেবিলের চিত্র- 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি