ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ব্যাট হাতে ঝড় তুললেন মাহমুদউল্লাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬, ১৫ এপ্রিল ২০২২

মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ

অনেকদিন ধরেই বড় ইনিংসের দেখা পাচ্ছিলেন না মাহমুদউল্লাহ। অবশেষে সেই কাঙ্ক্ষিত ফিনিশার রিয়াদকেই দেখা গেল বিকেএসপিতে। ব্যাট হাতে কী ঝড়টাই না তুললেন মোহামেডানের অধিনায়ক। ২৪ বলে অর্ধশতক হাঁকানোর পর ৪৭ বলে খেললেন ৭০ রানের এক ইনিংস।

শুক্রবার সকালে টস জিতে আগে ব্যাট করা মোহামেডানের শুরুটা ভালোই হয়। দুই ওপেনার রনি তালুকদার ও পারভেজ হোসাইন ইমন মিলে যোগ করেন ৫৪ রান। মাশরাফির বলে ৩৪ বলে ৩১ রান করে লেগ বিফোরের শিকার হন রনি।

ইমনের ব্যাটিং ঝড় শুরু হয় তারপরেই। শ্রীলঙ্কান ব্যাটার কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকেন ইমন। ৫১ বলে ৫০ পূর্ণ করার পরই আগ্রাসী মেজাজে দেখা যায় ইমনকে। তার মধ্যে অপরপ্রান্তে থাকা কুশলও আনেন নিজের খেলার ধরণে পরিবর্তন।

দারুণ খেলতে থাকা ইমনের ইনিংস থামে ব্যক্তিগত ৭৬ রানে। ৬৮ বলে ৭টি চার ও ৪টি ছয়ে ৭৬ রান করে চিরাগের বলে আউট হন। তবে এদিনও ব্যর্থ হন সৌম্য সরকার। ৩০তম ওভারে নাবিল সামাদের দ্বিতীয় বলে মিড উইকেটে ক্যাচ তুলে দেন ৯ বলে ২ রান করা এই ব্যাটার। 

পরবর্তীতে নাঈমের ওভারে ১৭ রান নিয়ে আক্রমণাত্মক খেলার আভাস দেন কুশল মেন্ডিস। হাঁকান শতকও। তার শতকটি আসে ৩৫.১ ওভারে। প্রথম বলে লং অফে ঠেলে দিয়ে এক রান নিয়ে ৮৯ বলে শতক পূর্ণ করেন লঙ্কান এ ব্যাটার। শতক পূর্ণ করেই তানভিরের বলে আউট হন মেন্ডিস (১০১)।

তার বিদায়ের পর ঝড় তোলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৪০তম ওভারের প্রথম বলে ডিপ পয়েন্টে চার মেরে মাত্র ২৪ বলেই অর্ধশতক তুলে নেন অভিজ্ঞ এ ব্যাটার। অর্ধশতক হাঁকিয়েই থেমে থাকেনি রিয়াদের ব্যাট। দলকে ভালো স্কোরের দিকেও এগিয়ে নিয়ে গেছেন মাহমুদউল্লাহ।

একপাশ থেকে যখন উইকেট হারাচ্ছিল মোহামেডান, তখন দ্রুত রান তোলেন অধিনায়ক। শেষ পর্যন্ত রিয়াদের ইনিংস থামে ৭০ রানেই। ইনিংসের ১৩ বল বাকি থাকতেই মেহেদী হাসান রানার বলে মাহমুদউল্লাহর ক্যাচ নেন ডিপ মিড উইকেটে থাকা তানভির হায়দার। তার আগে রিয়াদের এই টর্নেডো ইনিংসে ছিল পাঁচটি চার ও চারটি ছয়ের মার।

যে ইনিংসে চড়ে ৩১০ রানে পৌঁছতেই অলআউট হয়ে যায় মোহামেডান। লিজেন্ড অফ রূপগঞ্জের হয়ে ৫০ রানে ৪টি উইকেট নেন বাঁহাতি পেসার মেহেদী হাসান রানা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি