ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২

তামিম-লিটনের পর বিজয়ের ঝোড়ো ফিফটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৬, ৫ আগস্ট ২০২২

এনামুল হক বিজয়

এনামুল হক বিজয়

জিম্বাবুয়ের বিপক্ষে বরাবরই ভয়ঙ্কর তিনি। হারারেতে শুক্রবার (৫ আগস্ট) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও ছিলেন শতকের পথে। তবে আচমকা হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠের বাইরে যেতে হল লিটন দাসকে। 

লিটন বাইরে গেলেও ক্যারিয়ারের চতুর্থ ফিফটি আদায় করে প্রত্যাবর্তন রাঙালেন এনামুল হক বিজয়। ৪৭ বলে এই কীর্তি গড়ার পথে দুটি ছক্কা ও চারটি চারের মার আসে বিজয়ের উইলো থেকে। 

সেইসঙ্গে মুশফিকুর রহিমকে নিয়ে গড়েন আরও একটি পঞ্চাশ ছাড়ানো জুটি। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৫ ওভারে বাংলাদেশের সংগ্রহ এক উইকেটে ২৬০ রান। বিজয় ৭১ রানে এবং মুশফিক ৩৪ রানে ক্রিজে আছেন।

হারারেতে এর আগে তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে নেমে শতরানের জুটি গড়েন লিটন দাস। তামিম ৬২ রান করে ফিরলেও ফিফটি হাঁকিয়ে দ্রুত রান তুলতে থাকেন লিটন। ৭৫ বলে ফিফটি স্পর্শ করা লিটন পরের ১৪ বলে তোলেন ৩১ রান।

৮৯ বলে ৯ চার ও ১ ছয়ে করেন ৮১ রান। ছুটছিলেন আরেকটি শতকের পথেই। তবে দলীয় ৩৪তম ওভারে সিকান্দার রাজার ওভারে সিঙ্গেল নেয়ার পথে হ্যামস্ট্রিংয়ে টান পড়ে লিটনের।

মাঠের মধ্যেই শুশ্রূষা নিতে থাকেন টাইগার এই ওপেনার। তবে ব্যথার সঙ্গে না পেরে ব্যক্তিগত ৮১ রানের মাথায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি।

এর আগে ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম ফিফটি হাঁকিয়ে ৮ হাজার রান স্পর্শ করেন টাইগার সেরা ওপেনার ও ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সিকান্দার রাজার বলে ইনোসেন্ট কাইয়ার ক্যাচ হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৮৮ বলে ৯ রানে ৬২ রান।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি