ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

টস জিতল ভারত, ব্যাটিংয়ে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৩, ২৮ আগস্ট ২০২২ | আপডেট: ১৯:৩৯, ২৮ আগস্ট ২০২২

টসের মুহূর্ত

টসের মুহূর্ত

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। শেষ দেখায় ভারতকে ১০ উইকেটে হারায় বাবরের দল। যে হারে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যায় রোহিত-কোহলিদের। এবারের এশিয়া কাপের মহারণটা তাই দুই দলের জন্য পুরোনো হিসেব-নিকেশ চুকানোর।

সেই লক্ষ্যে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া এই ম্যাচে টস জিতে আগে বোলিং নিয়েছে ভারত। ফলে টস ভাগ্যে হেরে আগে ব্যাটিংয়ে নামছে পাকিস্তান।

এশিয়া কাপে এ পর্যন্ত ১৪ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। যার মধ্যে ৮ বার জিতেছে ভারত। পাকিস্তান পাঁচবার। পরিত্যক্ত হয়েছে একটা ম্যাচটা। টুর্নামেন্টে পাকিস্তানকে শেষ ৩ ম্যাচে হারিয়েছে ভারত। এশিয়া কাপে টি-টোয়েন্টি সংস্করণে একবারই দেখা হয়েছে দুই দলের। ম্যাচটিতে জিতেছে ভারত।

গত বছর এই দুবাইতেই ভারতকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে। টি-টোয়েন্টি সংস্করণে ভারতকে কখনও অলআউট করতে পারেনি পাকিস্তান। বিপরীতে তিনবার অলআউট হয়েছে নিজেরা।

এই সংস্করণে মুখোমুখি লড়াইয়ে কোনো ব্যাটারের সেঞ্চুরি নেই। এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ভারত আছে শীর্ষে। পাকিস্তান তিনে। টি-টোয়েন্টি সংস্করণে নয়বারের দেখায় সাতবার জিতেছে ভারত। দুবার পাকিস্তান।

আর এশিয়া কাপে সাতবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। দুইবার পাকিস্তান। দুই দলের জন্য এটা হতে যাচ্ছে ১৩তম আসর।

ভারতের একাদশ: 
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আভেশ খান, আর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল।

পাকিস্তানের একাদশ:
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, হারিস রউফ, নাসিম শাহ ও শাহনেওয়াজ দাহানি। 

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি