ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

আবারও মেহেদী ঝড়, উড়ে গেল সিলেট

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৭:২৩, ২৪ ডিসেম্বর ২০১৯

মেহেদী হাসান

মেহেদী হাসান

বল হাতে মুদ্রার ওপিট দেখলেও তরুণ মেহেদি হাসান ব্যাট হাতে রানের ফুলঝুরি ছুটিয়েছেন ঠিকই। আগের ম্যাচের মত ঝড়ো ফিফটি হাঁকিয়েছেন আজও। তার ও তামিমের জোড়া ফিফটিতে সিলেটকে সহজেই হারিয়ে দিয়েছে ঢাকা প্লাটুন। আর এই জয়ে মাশরাফি বাহিনী উঠে গেছে টেবিলের দুই নম্বরে।

আগের ম্যাচে দুর্দান্ত বোলিং করা তরুণ ক্রিকেটার মেহেদী হাসান আজ ১টি উইকেট পেলেও তিন ওভারে দিয়েছেন ৩৩ রান। সেইসঙ্গে অন্য বোলারদের ধারহীনতার দিনে আগে ব্যাট করতে নেমে মাত্র ৪ উইকেট হারিয়ে ১৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোরই গড়ে সিলেট। কিন্তু মেহেদী ও তামিমের অনবদ্য ব্যাটিংয়ে সিলেটের চ্যালেঞ্জকে সহজ লক্ষ্যে পরিণত করে ঢাকা। ৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় ৮ উইকেটের বড় ব্যবধানে। 

এদিন জবাব দিতে নেমে শুরুটা বেশ ভালই করেন ঢাকার দুই ওপেনার এনামুল হক বিজয় ও তামিম ইকবাল। মাত্র ৭ ওভার ২ বলেই তুলে ফেলেন ৫৮ রান। এসময় পাঁচ বাউন্ডারিতে ৩২ রান করে ফেরেন ২৩ বল খেলা এনামুল। এরপরই গত ম্যাচের মতই শুরু হয় মেহেদী হাসানের ঝড়। আগের ম্যাচে ঠিক যেখানে থেমেছিলেন আজ যেন ঠিক সেখান থেকেই শুরুটা করলেন। 

কাল ফিফটি করেছিলেন মাত্র ২৩ বলে, আর আজ করলেন ২৪ বলে। তবে আজ ছক্কার মারটা একটু কম ছিল, চার ছিল বেশি। তিন ছক্কা ও পাঁচ চারে আজ ৫৬ রান করে আউট হন ২৮ বলা খেলা মেহেদী। গতকাল করেছিলেন ২৯ বলে ৫৯ রান। যা তার ক্যারিয়ার সেরা ব্যাটিং। 

মেহেদী আউট হলেও এদিন ক্রিজে অবিচলিত ছিলেন তামিম। আগের ম্যাচে বেশ ধীর গতির ইনিংস খেলে সমালোচিত তামিম আজ পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছাড়েন। অপরাজিত ছিলেন ৬০ রানে। তার ৪৯ বলের এ ইনিংসে ছিল পাঁচটি চার ও দুটি ছক্কার মার। 

শেষ দিকে তাকে সঙ্গ দিয়ে ম্যাচ উইনিং শট খেলেন ১১ বলে ২২ রান করা জাকের আলী। তিনটি চার ও একটা ছিল তার এই ছোট্ট ঝড়ে। তবে ম্যাচ সেরার পুরস্কারটা ওঠে মেহেদীর হাতেই। 

এদিকে, বল হাতে সময়টা মোটেও ভালো যাচ্ছে না মাশরাফির। গত বিশ্বকাপ থেকেই যার শুরু। চলতি বিপিএলেও প্রত্যাশা পূরণ করতে পারছেন না বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। অফ ফর্মে থাকা মাশরাফি আজ বড় আশ্চর্যেরই জন্ম দিলেন। একটা সময় নিয়মিত স্ট্রাইক বোলারের রোল প্লে করা ঢাকা প্লাটুনের অধিনায়ক আজ বোলিং করতে আসেন ইনিংসের দশম ওভারে!

তাতেও ধরা দেয়নি সাফল্য। উল্টো রান দেন দুহাত ভরে। প্রথম ওভারে ১৬ রান খরচ করা মাশরাফি দ্বিতীয় ওভারে দেন ১১ রান। পরে আর বল হাতে নেননি ঢাকা প্লাটুনের অধিনায়ক। মাশরাফির বাজে দিনটায় বেশ ভালোই কেটেছে সিলেট থান্ডার্সের ব্যাটসম্যানদের। বিপিএলের ১৯ নম্বর ম্যাচে নির্ধারিত ওভারে চার উইকেট হারিয়ে সিলেট তোলে ১৭৪ রান।

দলটির পক্ষে জনসন চার্লস ৪৫ বলে ৩ চার ৮ ছয়ে সর্বোচ্চ ৭৩ রান করেন। মোহাম্মদ মিঠুন ৩১ বলে ১ চার ৪ ছয়ে করেন ৪৯। এছাড়া রাদারফোর্ড ২৮ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন।

ঢাকা হয়ে শহিদ আফ্রিদি দুটি এবং শাদাব খান ও মেহেদি হাসান একটি করে উইকেট নিয়েছেন। আজ মুদ্রার ওপিট দেখেছেন তরুণ মেহেদি। আগের ম্যাচে দুর্দান্ত বোলিং করা তরুণ ক্রিকেটার আজ ১ উইকেট পেলেও তিন ওভারে দিয়েছেন ৩৩ রান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি