ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

অনন্য রেকর্ডের অপেক্ষায় সাকিব-মোস্তাফিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪০, ১৩ সেপ্টেম্বর ২০১৯

বিশ্বকাপের পর টানা ছয় ম্যাচে হার। বাংলাদেশ দল সর্বশেষ জয়টা পেয়েছিল বিশ্বকাপেই, গত ২৪ জুন আফগানিস্তানের বিপক্ষে। ক'দিন আগে সেই আফগানিস্তানের কাছেই টেস্ট ম্যাচে হারতে হয়েছে। তাইতো জয়ের জন্য যারপরনাই তেঁতে আছেন টাইগাররা।  

তবে অন্যদের থেকে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান হয়তো  একটু বেশিই উন্মুখ হয়ে আছেন! কেননা, দারুণ দুটি মাইলফলকের সামনে যে এই দু'জনই।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিব আল হাসানের বর্তমান উইকেট সংখ্যা ৮৮টি। অর্থাৎ ত্রিদেশীয় সিরিজে আর মাত্র ১২টি উইকেট পেলে টি-টোয়েন্টিতে ১০০ উইকেট শিকারি হবেন সাকিব। সংক্ষিপ্ত এ ফরম্যাটে হাজার রানের মাইলফলক আগেই পেরিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। এবার অপেক্ষা ১২টি উইকেটের। 

তাহলেই টি-টোয়েন্টিতে এক হাজার রানের সঙ্গে একশ উইকেট নেয়ার অনন্য এক রেকর্ডের মালিক হবেন সাকিব। যে রেকর্ড ক্রিকেট ইতিহাসে এখন পর্যন্ত কেউই গড়তে পারেননি। 

অন্যদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০ উইকেট শিকারের দোরগোড়ায় রয়েছেন মোস্তাফিজুর রহমান। যে মাইলফলক ছুঁতে মাত্র দুটি উইকেট প্রয়োজন কাটার মাস্টারের। বাঁহাতি এ পেসার আজই দুই উইকেট তুলে নিতে পারলে আন্তর্জাতিক ক্রিকেটে পঞ্চাশ উইকেট নেয়া দ্বিতীয় দ্রুততম বোলার বনে যাবেন দ্য ফিজ।

কেননা, এখন পর্যন্ত ৪৮ উইকেট শিকারি মোস্তাফিজ খেলেছেন ৩০ টি-টোয়েন্টি ম্যাচ। এ ফরম্যাটে পঞ্চাশ উইকেট শিকারির দ্রুততম রেকর্ডটি অজন্তা মেন্ডিসের দখলে। মাত্র ২৬ ম্যাচে ৫০ উইকেট নিয়েছিলেন শ্রীলঙ্কান ক্যারম স্পিনার।

এদিকে, মিরপুরে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ সন্ধ্যায় জিম্বাবুয়ের মুখোমুখি হওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। এ সিরিজের প্রথম পর্বে প্রতিটি দল মোট চারটি করে ম্যাচ খেলবে। ফাইনালে যাওয়া দলের ম্যাচ সংখ্যা হবে পাঁচ। অর্থাৎ এ সিরিজেই রেকর্ড গড়ার ভালো সম্ভাবনা রয়েছে সাকিবের।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি