ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আডিলেডে ধুঁকছে পাকিস্তান

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৮:৫৮, ৩০ নভেম্বর ২০১৯

পাকিস্তানের টপ অর্ডার ধসিয়ে দেয়া স্টার্ককে নিয়ে সতীর্থদের উল্লাস

পাকিস্তানের টপ অর্ডার ধসিয়ে দেয়া স্টার্ককে নিয়ে সতীর্থদের উল্লাস

ওয়ার্নারের রেকর্ড গড়া তাণ্ডবে মাত্র তিন উইকেটে ৫৮৯ রান তুলে ইনিংস ঘোষণা করল অস্ট্রেলিয়া। যেখানে ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি হাঁকান অজি বাঁহাতি ওপেনার। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮৯ রানেই ৬ উইকেট হারিয়ে রীতিমত ধুঁকছে পাকিস্তান। 

আডিলেড টেস্টে শনিবার (৩০ নভেম্বর) দুর্দান্ত একটা দিন কাটালো অস্ট্রেলিয়া। আগের দিনে এক উইকেটে ৩০২ রান নিয়ে খেলতে নেমে এদিন ৫৪ ওভার ব্যাটিং করে ২৮৭ রান যোগ করে দলটি। যে রান তুলতে গিয়ে মাত্র দুটি উইকেট হারাতে হয় তাদের।

ডেভিড ওয়ার্নার শুক্রবার রাতে যেখানে শেষ করেছিলেন, শনিবার ঠিক সেখান থেকেই শুরু করেন। তুলে নেন নিজ ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি, যা তিনি শেষ করেন ৩৩৫ রানে অপরাজিত থেকে। অজি ব্যাটসম্যানদের মধ্যে যা তাকে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার হিসেবে নাম লেখাতে সাহায্য করেছে। 

ট্রিপল সেঞ্চুরির হাঁকানোর মধ্য দিয়ে এলিটদের কাতারে নাম লেখালেন ৩৩ বছর বয়সী ডেভিড ওয়ার্নার। ৪১৮ বল মোকাবেলায় এবং ৩৯ চার ও একটি ছক্কার সাহায্যে রেকর্ড গড়া এ ইনিংসটি সাজান তিনি। টেস্টে এর আগে তার সর্বোচ্চ ইনিংস ছিল ২৫৩ রানের।

ব্যাটের পর বল হাতেও বিধ্বংসী রুপে আবির্ভুত হন স্বাগতিকরা। পাকিস্তানের টপ ও মিডল অর্ডারকে রীতিমত উড়িয়ে দিয়েছে তাদের পেসাররা। যাতে ৫৮৯ রানের জবাব দিতে নেমে মাত্র ৮৯ রানেই ৬ উইকেট হারিয়েছে সফরকারীরা। আর দিন শেষ করেছে  ৯৬ রানে, চার উইকেট হাতে রেখে। 

যদিও ক্রিজে ৪৩ রান নিয়ে অপরাজিত আছেন দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান বাবর আজম। তবে অস্ট্রেলিয়ান তিন টপ ক্লাস গতি তারকার সামনে পাকিস্তানের ব্যাটসম্যানদেরকে অনেক অসহায়ই মনে হয়েছে। 

সফরকারীদের পক্ষে সর্বোচ্চ রানই বাবর আজমের। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান আসে ওপেনার শান মাসুদের ব্যাট থেকে। 

এদিন ১৩ ওভার বল করে মাত্র ২২ রানের বিনিময়ে ৪টি উইকেট তুলে নেন বাঁহাতি পেসার মিচেল স্টার্ক। আর বাকি দুই উইকেট ভাগ করে নেন ওপর দুই পেসার প্যাট কামিন্স ও জস হ্যাজলউড। 

এদিকে, ন্যাথান নামের একজন টুইট করে লিখেছেন, এক ডেভিড ওয়ার্নারের বিপক্ষেই ফলোঅন এড়াতে পাকিস্তানকে করতে হবে ১৩৬ রান। সেটাও কি তারা করতে পারবে? 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি