ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ইংলিশ রান পাহাড়ে কাঁপছে অজিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৪, ১৫ সেপ্টেম্বর ২০১৯

প্রথম চার টেস্টের দুটিতে জিতে এরইমধ্যে অ্যাশেজ নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া। শেষ টেস্টটা তাই ইংল্যান্ডের জন্য সিরিজে সমতা ফেরানোর উপলক্ষ। সে লক্ষ্যে বেশ ভালো অবস্থানেই আছে ইংলিশরা। চতুর্থ ইনিংসে অজিদের সামনে ৩৯৯ রানের পাহাড়ই দাঁড় করেছে দলটি।

আজ রোববার নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩২৯ রানে অলআউট হয় ইংল্যান্ড। যাতে প্রথম ইনিংসে ৬৯ রানে এগিয়ে থাকায় দুই ইনিংস মিলিয়ে ৩৯৮ রানের লিড নিয়ে ফেলে স্বাগতিকরা। 

এদিন দ্বিতীয় ইনিংসে ৮ উইকটে ৩১৩ রানে চতুর্থ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। জোফরা আর্চার ৩ রানে এবং জ্যাক লিচ ৫ রানে অপরাজিত ছিলেন। কিন্তু এদিন মাত্র ৩ রান যোগ হতেই আগের দিনের রান নিয়েই আউট হন আর্চার, কামিন্সের শিকার হয়ে। আর শেষ ব্যাটসম্যান হিসেবে লিচ আউট হওয়ার আগে দুই ছক্কায় ১২ রান করেন স্টুয়ার্ট ব্রড। যাতে ৩২৯ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।   

এ ইনিংসে ইংল্যান্ডের পতন হওয়া উইকেটগুলোর মধ্যে চারটি গেছে নাথান লায়নের ঝুলিতে। দুটি করে উইকেট পেয়েছেন প্যাট কামিন্স, মিচেল মার্শ ও পিটার সিডল। 

জবাবে ৩৯৯ রানের পাহাড় ডিঙাতে নেমে শুরুতেই জোড়া ধাক্কা খেয়েছে অজিরা। ব্রড তোপে ২৯ রানেই হারিয়েছে তাদের দুই ওপেনার মারকাস হ্যারিস (৯) ও ডেভিড ওয়ার্নারকে (১১)। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ দুই উইকেটে ৫৪ রান। স্মিথ ১৪ রানে এবং লাবুশানে ১৪ রানে ক্রিজে আছেন।  

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি