ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এবার ইংল্যান্ড দলের পাকিস্তান সফর নিয়ে শঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০০, ১৮ সেপ্টেম্বর ২০২১

নিরাপত্তা শংকায় রাওয়ালপিণ্ডিতে সিরিজের প্রথম ওয়ানডে শুরুর আগ মুহূর্তে গতকাল পাকিস্তান সফর বাতিল করেছে সফরকারী নিউজিল্যান্ড দল। কিউইদের এমন সিদ্ধান্তের পর এবার ইংল্যান্ড দলের পাকিস্তান সফর নিয়ে শংকার সৃষ্টি হয়েছে।

সফর নিয়ে চিন্তিত ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তারা জানিয়েছে, পাকিস্তানের সফর নিয়ে নতুন করে ভাববে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তান সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ইংলিশ পত্রিকা টেলিগ্রাফ।

১৬ বছর পর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী অক্টোবরে পাকিস্তান সফর করার কথা ছিলো ইংল্যান্ডের পুরুষ ও নারী দলের। সূচি অনুযায়ী করাচিতে আগামী ১৪ ও ১৫ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ম্যাচ দুটি। ২০০৫ সালে সর্বশেষ পাকিস্তান সফর করেছিলো ইংল্যান্ড দল।

ইসিবির এক মুখপাত্র টেলিগ্রাফকে বলেছেন, ‘নিরাপত্তাজনিত কারণে নিউজিল্যান্ড পাকিস্তান সফর বাতিল করায় পরিস্থিতি নিয়ে আমাদের ভাবতে হচ্ছে। আমরা নিরাপত্তা দলের সাথে যোগাযোগ রাখছি, যারা পাকিস্তানে আছে তারাই পরিস্থিতি সর্ম্পকে ভালো বলতে পারবে। তবে অক্টোবরে পাকিস্তান সফর হবে কি-না, এ নিয়ে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে ইসিবি।’

নিরাপত্তা নিয়ে পরামর্শের জন্য নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) ও ইসিবি একই প্রতিষ্ঠান ইএসআই রিস্ককে ব্যবহার করে থাকে। তাই পাকিস্তান সফর নিয়ে ইংল্যান্ডের শঙ্কা থেকেই যাচ্ছে।

তবে, ইংল্যান্ড যদি পাকিস্তান সফর না করার সিদ্ধান্ত নেয়, তাহলে বিশ্বকাপ প্রস্তুতিতে ঘাটতি থাকবে তাদের।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি