ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এমসিসির প্রথম নারী প্রেসিডেন্ট ক্লেয়ার কনর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৪, ২ অক্টোবর ২০২১

ক্লেয়ার কনর

ক্লেয়ার কনর

প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) দায়িত্ব নিলেন ক্লেয়ার কনর। এমসিসির ২৩৪ বছরের ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে যাত্রা শুরু হলো সাবেক এই ইংলিশ অধিনায়কের। শুক্রবার (১ অক্টোবর) এমসিসির লর্ডস অফিসে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন শুরু করেন কনর। 

গত বছরের জুনে কনরের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছিলেন কুমার সাঙ্গাকারা। শ্রীলঙ্কার সাবেক এই অধিনায়কেরই স্থলাভিষিক্ত হন কনর।

গত বছরই দায়িত্ব নেয়ার কথা থাকলেও করোনাভাইরাসের প্রকোপের কারণে তা এক বছর পিছিয়ে যায়। এই সময়ে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন সাঙ্গাকারা। 

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডে (ইসিবি) নারী ক্রিকেটে পরিচালকের দায়িত্বেও আছেন দেশটির হয়ে ১৬ টেস্ট, ৯৩ ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা কনর। ২০০০ সালে এমসিসির আজীবন সদস্য নির্বাচিত  হন তিনি। 

এমসিসির দায়িত্ব নিয়ে কনর বলেন, ‘এমসিসির প্রেসিডেন্ট হতে পেরে আমি সত্যিই সম্মানিত বোধ করছি। কুমার সাঙ্গাকারাকে ধন্যবাদ জানাতে চাই এই গুরুত্বপূর্ণ পদে আমার উপর আস্থা রাখার জন্য।’

তিনি আরও বলেন, ‘ড্রেসিংরুম ও বোর্ডরুমে অর্জিত অভিজ্ঞতা দিয়ে আগামী ১২ মাস চেষ্টা করবো ক্লাবের নেতৃত্ব ও কমিটির সঙ্গে একসঙ্গে কাজ করতে, ভূমিকা রাখার ও তাদের সমর্থন দেওয়ার। আমি সত্যিই এমসিসি দলের অংশ হবার জন্য উন্মুখ হয়ে আছি।’

১৯৯৫ সালে ১৯ বছর বয়সে ইংল্যান্ডের হয়ে অভিষেক হয় কনরের। ২০০০ সালে অধিনায়কত্ব পান তিনি। তার অধীনে ৪২ বছরের ইতিহাসে ২০০৫ সালে প্রথমবারের মত অ্যাশেজ সিরিজ ১-০ ব্যবধানে জিতে ইংল্যান্ড নারী দল। 

এদিকে, এমসিসির নতুন চেয়াারম্যান হিসেবে কাজ শুরু করেছেন ব্রুস কার্নেগি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি