ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৬, ১ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২২:৫৯, ১ ডিসেম্বর ২০১৯

মাশরাফি বিন মুর্তজা কৌশিক

মাশরাফি বিন মুর্তজা কৌশিক

আগামী ১১ ডিসেম্বর শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটযজ্ঞ। আসন্ন এ আসরটিতে ফ্র্যাঞ্চাইজি ঢাকা প্লাটুনের অধিনায়কত্ব করবেন জাতীয় দলের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মুর্তজা। রোববার (১ ডিসেম্বর) ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো এ তথ্য জানায়।

এর আগে বিপিএলের ইতিহাসে অধিনায়ক হিসেবে চারবার খেলে তিনবার শিরোপা জিতেছেন মাশরাফি। ২০১২ ও ২০১৩ সালে ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে, ২০১৫ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ও ২০১৭ সালে রংপুর রাইডার্সের হয়ে শিরোপা জিতেন ম্যাশ।

এদিকে, ইনজুরি থেকে ফিরলেও গত মাসে আবারও কুচকির সমস্যায় পড়েন মাশরাফি। তবে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন এবং বিপিএলকে সামনে রেখে ইতোমধ্যে ঢাকা প্লাটুনের সাথে অনুশীলন শুরু করেছেন সবচেয়ে সফল এই অধিনায়ক।

এ ব্যাপারে দলের কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, বোলিং শুরুর আগে ফিজিওর সাথে কথা বলেছিলেন মাশরাফি। বোলিং করার সময় কোন ব্যথা অনুভব করেননি তিনি। আমার মনে হয়, মাশরাফি অনেক বেশি আত্মবিশ্বাসী। ফিটনেস ফিরে পেতে গেল কয়েকদিন নিজে নিজেই অনুশীলন করেছে । সে তারও ওজন কমিয়েছে। ফিট হবার জন্য সে সর্বাত্মক চেষ্টা করছে। আমি মনে করি, নিজের ও দলের জন্য ভালো করতে সে অনেক বেশি আত্মবিশ্বাসী।

যদিও গত মাসে খেলোয়াড় ড্রাফটে মাশরাফিকে সরাসরি নেয়া হয়নি। গত জুলাইয়ে ওয়ানডে বিশ্বকাপের পর কোন প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলছেন না তিনি। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শ্রীলংকা সিরিজেও অনুপস্থিত ছিলেন মাশরাফি। এমনকি ঘরোয়া আসরেও কোন ম্যাচ খেলেননি ম্যাশ।

সালাউদ্দিন বলেন, ‘আমার মনে হয়, সে পুরো টুর্নামেন্টই খেলবে। আশা করি, সে ভাল করবে। আমাদের জন্য বড় সুবিধা সে অনেক অভিজ্ঞ। আমরা কখনও তা অস্বীকার করতে পারি না। যখন সে খেলে, তখন সে শতভাগ দেয়ার চেষ্টা করে।’

এর আগে ‘এ’ প্লাস ক্যাটাগরিতে মাশরাফিকে দলে নেয় ঢাকা। ম্যাশ ছাড়াও দলে আছেন জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালও। যদিও ড্রাফটে তামিমকে নিলামের প্রথম ডাকেই দলে নেয় প্লাটুন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি