ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘দারুণ প্রতিশোধে’ শীর্ষে রাজশাহী

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৭:৫৯, ২ জানুয়ারি ২০২০

রাজশাহী ও রংপুরের ম্যাচের একটি মুহূর্ত

রাজশাহী ও রংপুরের ম্যাচের একটি মুহূর্ত

বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের প্রথম দেখায় রংপুর রেঞ্জার্সের কাছে বড় ব্যবধানেই হারতে হয়েছিল রাজশাহী রয়্যালসকে। হোম অব ক্রিকেট মিরপুরের সেই ম্যাচে রাজশাহীকে দাঁড়াতেই দেয়নি রংপুর। তবে সিলেটে গিয়ে তার দারুণ প্রতিশোধই নিল রাজশাহী। ব্যাটে-বলে দুই বিভাগেই দাপট দেখিয়ে রংপুরকে আজ ৩০ রানে হারিয়ে দিয়েছে বোপারা-আফিফ-মালিকরা।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) রাজশাহীর দেয়া ১৭৯ রানের জবাব দিতে নেমে শুরুটা বেশ বাজেভাবেই হয় রংপুরের। রাজশাহীর তিন পাকিস্তানি বোলার মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ইরফান ও শোয়েব মালিকের নিয়ন্ত্রিত বোলিংয়ে পাওয়ার প্লেতে ৪৭ রান তুলতেই তিন উইকেট হারিয়ে ফেলে ডিফেন্ডিং চ্যম্পিয়নরা।

শুরুর সেই ধাক্কা পরে আর কাটিয়ে উঠতে পারেনি শেন ওয়াটসনের দল। অধিনায়কের টানা চতুর্থ ম্যাচে ব্যর্থ হওয়ায়  নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দলটি, যাতে রানের চাকাও সচল রাখতে পারেনি তারা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান তুলতে পারে রংপুর। রাজশাহীর হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ নাওয়াজ, শোয়েব মালিক ও কামরুল ইসলাম রাব্বি।

এর আগে ব্যাটিং করে আফিফ হোসেন ধ্রুব ও রবি বোপারার ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রানের সংগ্রহ পায় রাজশাহী। যেখানে আফিফ ওপেনিংয়ে নেমে ১৭ বল খেলে ২ চার ও তিন ছয়ে করেন ৩২ রান। রোপারা ছয়ে নেমে ২৯ বলে ৪ চার ও তিন ছয়ে করেন অপরাজিত ৫০। এছাড়া, শোয়েব মালিক করেন ৩১ বলে ৩৭ রান।

রংপুরের হয়ে মোস্তাফিজুর রহমান দুটি এবং আরাফাত সানি ও মোহাম্মদ নবি একটি করে উইকেট নিয়েছেন। তবে শেষ দুই ওভারে তাসকিন (১৩) ও মুস্তাফিজের (২২) দেয়া ৩৫ রানই মূলত জয়ের ব্যবধান গড়ে দেয়। যা নিজেদের শেষ দুই ওভারে এসে নিতে পারেনি রংপুর। 

শেষ দুই ওভারে এসে রংপুরের প্রয়োজন পড়ে ৩৮ রানের। হাতে ছিল চারটি উইকেট। কিন্তু মোহাম্মদ ইরফান (২/১) ও শোয়েব মালিকের (৫) করা শেষ দুই ওভার থেকে ১ উইকেট হারিয়ে তুলতে পারে মাত্র ৮টি রান। যাতে ৩০ রানের জয় নিয়ে প্রতিশোধ নেয়ার পাশাপাশি রাজশাহী চট্টগ্রামের সমান ১২ পয়েন্ট নিয়ে উঠে গেল পয়েন্ট টেবিলের শীর্ষে। 
কারণ, রান রেটে চট্টগ্রামের (০.০৮৭) চেয়ে এগিয়ে রাজশাহী (০.২৮৬)। অন্যদিকে, সমান ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে খুলনা তিনে, আর চারে অবস্থান করছে ঢাকা। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি