ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

দু’দিনেও উদ্ধার হয়নি এমভি বিবি-১১৪৮

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৮, ১ মার্চ ২০২১

দুর্ঘটনার একদিন পরও উদ্ধার হয়নি মোংলা বন্দরের পশুর নদীতে ডুবে যাওয়া কয়লা বোঝাই কার্গো জাহাজ এমভি বিবি-১১৪৮। বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা জানান, আগামীকাল মঙ্গলবার (২ মার্চ) জাহাজটি উদ্ধার কার্যক্রম শুরু হবে। এজন্য বরিশাল থেকে একটি উদ্ধারকারী ক্রেন রওনা হয়েছে।

ডুবে যাওয়া কার্গো জাহাজের মাস্টার ওসমান আলী জানান, শনিবার (২৮ ফেব্রুয়ারী) প্রায় ৭শ মেট্রিক টন কয়লা নিয়ে কার্গো জাহাজ এমভি বিবি-১১৪৮ তলা ফেটে ডুবে যায়। রাত ১১টার দিকে পশুর নদীর বাণীশান্তা ও কানাইনগর এলাকায় পৌঁছালে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ওই জাহাজের মাস্টারসহ ১২ জন নাবিক সাঁতরে নদীর কূলে উঠে যায়। 

এর আগে বন্দরের হাড়বাড়িয়ার ৭ নম্বর এ্যাংকোরেজ থাকা বিদেশী জাহাজ এমভি জসকো থেকে কয়লা বোঝাই করে যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসে কার্গো জাহাজটি।

এদিকে জাহাজটি উদ্ধার কাজ শুরু না হলেও ঘটনাস্থলে মার্কিংয়ের ব্যবস্থার কাজ শুরু করার কথা জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। তবে কার্গোটি পশুর নদীর মূল চ্যানেলের বাইরে ডুবেছে বলে নৌযান চলাচলে মূল চ্যানেল নিরাপদ রয়েছে বলে জানিয়েছেন বন্দরের হারবার মাস্টার কমান্ডার ফখরউদ্দিন।

এরপর দুর্ঘটনার একদিন পার হলেও ডুবে যাওয়া কার্গোটির উদ্ধার কার্যক্রম শুরু করেনি বন্দর ও কার্গো জাহাজের মালিকপক্ষ। তবে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা জানান, মঙ্গলবার (২ মার্চ) জাহাজটি উদ্ধার কার্যক্রম শুরু হবে। এজন্য বরিশাল থেকে একটি উদ্ধারকারী ক্রেন রওনা হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি