ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৪, ৩০ সেপ্টেম্বর ২০১৯

বিশ্বকাপের ধারাবাহিকতা ধরে রেখে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও (সিপিএল) নিজের ঝলক দেখিয়ে চলেছেন সাকিব আল হাসান। নিজের প্রথম ম্যাচে ব্যাটে-বলে চমক দেখালেও মাত্র এক রানে হারে তার দল বার্বাডোজ ট্রাইডেন্টস। দ্বিতীয় ম্যাচেও পারফর্ম দেখালেন তিনি। তবে এবার আর হতাশ হতে হয়নি তাকে। রোববার রাতে সেন্ট লুসিয়া জোকসকে ২৪ রানে হারিয়ে আসরের চতুর্থ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করল তার দল। 

কেনিংটন ওভালে এদিন রাতে (বাংলাদেশ সময় সোমবার ভোর) মাঠে নামে দুই দল। টসে জিতে ব্যাটিং নেয় সাকিবের বার্বাডোজ। ব্যাটিংয়ে নেমে শুরুতেই হেলসের (০) বিদায়ের পর নামেন সাকিব। চার্লসের সঙ্গে ৬২ রানের জুটি গড়ে দলীয় ৬৩ রানে ফাওয়াদ আলমের বলে ক্যাচ আউট হয়ে ফেরেন সাকিব। আউট হওয়ার আগে ২১ বলে দুই বাউন্ডারিতে ২২ রান করেন বিশ্ব সেরা অলরাউণ্ডার। তবে চার্লসের ৪৭ রানে ভর করে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪১ রানের সংগ্রহ পায় বার্বাডোজ ট্রাইডেন্টস। 

জবাবে ১৪২ রানের লক্ষ্য তাড়ায় নেমে বার্বাডোজ বোলারদের তোপের মুখে একে একে উইকেট হারাতে থাকে সেন্ট লুসিয়ার ব্যাটসম্যানরা। বিশেষ করে শেষ দিকে ওয়ালশের ঘূর্ণিতে দ্রুতই গুটিয়ে যায় লুসিয়া। ফলে ২৪ রানে হেরেই মাঠ ছাড়তে হয় তাদের। 

ইনিংসে সর্বোচ্চ ২৫ রান আসে কলিন ইনগ্রামের ব্যাট থেকে। এছাড়া হারডুস ভিলজয়েন ২২, ডি গ্রান্ডহোমে ২১ এবং হাহকিম কর্ণওয়াল করেন ১৯ রান। বার্বাডোজের পক্ষে হেইডেন ওয়ালশ একাই নেন ৪টি উইকেট। আর হ্যারি গার্নি নেন ৩টি উইকেট। ৪ ওভারে ২০ রান দিয়ে একটি উইকেট দখল করেন সাকিব।

এ জয়ের ফলে ৯ ম্যাচে চার জয় থেকে ৮ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিত করল বার্বাডোজ। প্লে-অফের ম্যাচসহ ফাইনাল ম্যাচের জন্য থাকছে রিজার্ভ ডে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি