ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

পরের ম্যাচেই ইতিহাস গড়বেন সাকিব!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৩, ২০ অক্টোবর ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

ওমানের বিপক্ষে ৩ উইকেট দখল করার সুবাদে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট নেয়া বোলারদের তালিকায় যুগ্মভাবে চার নম্বরে উঠে এলেন সাকিব আল হাসান। পরের ম্যাচেই তিনি ঢুকে পড়তে পারেন প্রথম তিনে। এমনকি চলতি বিশ্বকাপেই তাঁর সামনে রয়েছে শীর্ষে ওঠার হাতছানি।

আসুন, একনজরে দেখে নেয়া যাক টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে বেশি উইকেট নেয়া সেরা বোলারদের তালিকাটা-

শাহিদ আফ্রিদি: টি-টোয়েন্টি বিশ্বকাপের গত ৭টি আসরে মোট ৩৪টি ম্যাচ খেলে সবার থেকে বেশি ৩৯টি উইকেট নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহিদ আফ্রিদি।

লাসিথ মালিঙ্গা: এই ফরম্যাটের বিশ্বমঞ্চে মোট ৩১টি ম্যাচ খেলে ৩৮টি উইকেট নিয়েছেন লাসিথ মালিঙ্গা। সাবেক এই লঙ্কান অধিনায়ক রয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে।

সাঈদ আজমল: মোট ২৩ ম্যাচ খেলে ৩৬টি উইকেট নিয়ে এককভাবে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের সাঈদ আজমল।

অজন্তা মেন্ডিস: শ্রীলঙ্কার আরেক ক্রিকেটার অজন্তা মেন্ডিস টি-টোয়েন্টি বিশ্বকাপের ২১ ম্যাচে ৩৫টি উইকেট নিয়েছেন। এই স্পিনার রয়েছেন যুগ্মভাবে চতুর্থ স্থানে।

উমর গুল: পাকিস্তানের আরেক ক্রিকেটার উমর গুল ২৪ ম্যাচে নিয়েছেন ৩৫টি উইকেট। উইকেট সংখ্যার নিরিখে যুগ্মভাবে চতুর্থ স্থানে অবস্থান করছেন ডানহাতি এই পেসারও।

সাকিব আল হাসান: চলতি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ২টি আর ওমানের বিপক্ষে ৩টি উইকেট নেয়ার সুবাদে টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগার তারকা সাকিবের মোট উইকেট সংখ্যা দাঁড়াল ২৭ ম্যাচে ৩৫টি। যার ফলে তিনি মেন্ডিস ও গুলের সঙ্গে যুগ্মভাবে চার নম্বরে উঠে আসেন। 

বৃহস্পতিবার (২১ অক্টোবর) পাপুয়া নিউ গিনির বিপক্ষে বিশ্বকাপের পরের ম্যাচে ১টি উইকেট নিলেই যুগ্মভাবে তৃতীয় স্থানে উঠে আসতে পারেন সাকিব। আর ৩টি উইকেট নিলে যৌথভাবে দ্বিতীয় স্থানে উঠতে পারেন তিনি। 

সেইসঙ্গে চলতি বিশ্বকাপে আর মাত্র ৫টি উইকেট দখল করলেই টুর্নামেন্টের ইতিহাসে সবথেকে সফল বোলারে পরিণত হবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি