ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পাকিস্তান দলকে ইমরান খানের পরামর্শ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৩, ২৪ অক্টোবর ২০২১ | আপডেট: ১৫:২১, ২৪ অক্টোবর ২০২১

ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নামছে পাকিস্তান। এই ম্যাচের আগে খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রী তথা প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের পরামর্শ পেলেন বর্তমান পাকিস্তান ক্রিকেট দলের সদস্যরা। এক সংবাদ সম্মেলনে এ খবর জানিয়েছেন দলের অধিনায়ক বাবর আজম।

১৯৯২ সালে কীভাবে সব হিসেব উল্টে তারা বিশ্বকাপ জিতেছিলেন, সেই কাহিনী বাবরের দলকে শুনিয়েছেন ইমরান।

শনিবারের এই সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বাবর বলেছেন, "এখানে আসার আগে আমাদের কথা হয়েছে। সে সময় উনি ১৯৯২ সালে বিশ্বকাপজয়ী দলের মানসিকতা আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।"

শুধু তাই নয়, বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গেও কথা হয়েছে বাবরের।

বাবর জানান, "চেয়ারম্যান আমাদের শান্ত থাকতে বলেছেন। কারণ শান্ত থাকলেই সাফল্য ধরা দেবে। বাইরে থেকে অনেক কথাই বলা হবে। কিন্তু সে সবে পাত্তা না দিয়ে নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে। ম্যাচের দিন নিজেদের শতভাগ উজাড় করে দিতে হবে।" 

৫০ ওভার হোক বা ২০ ওভার, বিশ্বকাপে আজ পর্যন্ত ভারতের বিরুদ্ধে জেতেনি পাকিস্তান। কিন্তু অতীতের ফলের কথা মাথায় রেখে যে তারা নামবেন না, এটা পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন বাবর। 

তিনি বলেন, "অতীতে কী হয়েছে তা নিয়ে ভাবতে চাই না। আমাদের লক্ষ্য এখন এই বিশ্বকাপে ভাল ফল করা। নিজেদের শক্তি এবং দক্ষতার উপর জোর দিতে চাই। সাধারণ বিষয়গুলির উপর নজর দিয়ে নিজেদের শান্ত রাখতে চাই। ভাল ক্রিকেট খেলাই আমাদের লক্ষ্য।"

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এমএম/এসবি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি