ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

পাকিস্তানে যাওয়ার আগেই টাইগার একাদশ ফাঁস!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৬, ৩ ফেব্রুয়ারি ২০২০

পাকিস্তানে যাওয়ার আগেই একাদশ ফাঁস!

পাকিস্তানে যাওয়ার আগেই একাদশ ফাঁস!

রাওয়ালপিন্ডিতে পাকিস্তান-বাংলাদেশ প্রথম টেস্ট মাঠে গড়াবে আগামী ৭ ফেব্রুয়ারি। সে উপলক্ষ্যে তিন দিন আগেই (৪ ফেব্রুয়ারি) পাকিস্তানের বিমান ধরার কথা বাংলাদেশ দলের। কিন্তু তার আগেই ম্যাচের একাদশ ফাঁস করে দিলেন টাইগার প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

এক বছরের জন্য নিষিদ্ধ সাকিব আল হাসান। তার ওপর পাকিস্তানে যাচ্ছেন না টেস্টে গত কয়েক বছরের নিয়মিত পারফর্মার মুশফিকুর রহিমও। 

এদিকে, ইনজুরির কারণে দলের বাইরে চলে গেছেন ইমরুল কায়েস, সাদমান ইসলাম ও মেহেদি হাসান মিরাজও। এতো সমস্যা নিয়ে কীভাবে দল সাজাবেন, সেটা জানাতে গিয়েই আজ সোমবার ম্যাচের একাদশই প্রায় জানিয়ে দিলেন ডমিঙ্গো।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে প্রধান কোচ বলেন, ‘এই মুহূর্তে মোমিনুল চার নম্বরেই স্থায়ী। আমি সম্ভবত শান্তকে (নাজমুল হোসাইন শান্ত) তিন নম্বরে পাঠাবো। তামিমের সঙ্গে ওপেন করবে সাইফ হাসান। ৫ ও ৬ নম্বরে খেলবে মোহাম্মদ মিঠুন ও মাহমুদউল্লাহ রিয়াদ। অন্যদিকে ৭ নম্বরে সম্ভবত লিটন দাস।’

ডমিঙ্গো আরও বলেন, ‘তামিম বড় রান করেছে, মোমিনুল এবং রিয়াদ সেঞ্চুরি পেয়েছে, মিঠুন ৬০ রান করেছে (আসলে ৮৩)। ছেলেরা পাঁচ উইকেট পেয়েছে। তারা দেখাচ্ছে, কেন তারা টেস্ট স্কোয়াডে জায়গা পেয়েছে। টেস্ট ক্রিকেটারদের জন্য এটা সবসময় গুরুত্বপূর্ণ যে, ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করা।’

এদিকে, পাকিস্তান সফরের আগে কোনও প্রস্তুতি ম্যাচ রাখা হয়নি। নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ হিসেবে ক্রিকেটারদের চলতি বিসিএল খেলতে বলা হয়েছে। তাতে জাতীয় দলের ক্রিকেটাররা সাফল্যও পেয়েছেন। আর এতেই খুশি প্রধান কোচ ডোমিঙ্গো।

প্রোটিয়া এই কোচ বলেন, ‘ম্যাচে ব্যাট করা ও নেটে অনুশীলন করার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। যারা রানের মধ্যে আছে (বিসিএলে) তারা অবশ্যই নিজেদের আত্মবিশ্বাস ফিরে পাবে। তামিমের ট্রিপল সেঞ্চুরি অসাধারণ প্রচেষ্টা ছিল এবং এমন কিছু যা প্রশংসার দাবিদার। যেহেতু এটা প্রতিনিয়ত দেখা যায়না।’

ডোমিঙ্গো আরও বলেন, আমরা মুশফিককে মিস করবো, কারণ সেই আমাদের সবচেয়ে সেরা খেলোয়াড়। তবে আমি আমার ছেলেদের কাছে রান চাই এবং তারা তা করেও দেখিয়েছে। এখন ফোকাসটা ধরে রাখা জরুরী।  

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি