ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বিশ্বকাপ বাছাইপর্বের জন্য আর্জেন্টিনা দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৬, ১৯ সেপ্টেম্বর ২০২০

আসন্ন বিশ্বকাপ-২০২২ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকান অঞ্চল কনমেবল-এর দুটি ম্যাচের জন্য আর্জেন্টিনার ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। আগামী ৮ অক্টোবর বুয়েন্স আয়ার্সে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের মিশন শুরু করবে আর্জেন্টিনা। এর পাঁচদিন পর পরবর্তী ম্যাচে বলিভিয়া সফরে যাবে মেসি বাহিনী।

২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে এই অঞ্চলের ম্যাচগুলো চলতি বছরেরই মার্চে অনুষ্ঠিত হবার কথা থাকলেও করোনা মহামারীর কারণে তা অক্টোবর পর্যন্ত পিছিয়ে দেয়া হয়। যে কারণে গত বছরের নভেম্বর থেকে লিওনেল স্কালোনির দলের আর মাঠে নামা হয়নি। 

এদিকে জুভেন্টাস তারকা পাওলো দিবালা ও ইন্টার মিলান ফরোয়ার্ড লটারো মার্টিনেজের সঙ্গে প্রাথমিক দলে আরো যোগ দিবেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি।

এছাড়াও দলে ডাক পেয়েছেন দুই নতুন মুখ ফাকুন্ডো মেডিনা ও নেহুয়েন পেরেজ। এ্যাস্টন ভিলায় যোগ দেয়া সাবেক আর্সেনাল গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের জাতীয় দলের জার্সি গায়ে অভিষেক হবার সম্ভাবনা রয়েছে।

এর আগে ২০১৬ সালের কোপা আমেরিকা ফাইনালে চিলির কাছে পরাজিত হবার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেবার পর মেসির জাতীয় দলের ক্যারিয়ার নিয়ে বেশ আলোচনা-সমালোচনাই হয়েছে। যদিও পরবর্তীতে তিনি সিদ্ধান্ত পরিবর্তন করে আবারো দলে ফিরে আসেন। 

ক্লাব পর্যায়ে সবচেয়ে সমৃদ্ধ ক্যারিয়ার সত্ত্বেও আন্তর্জাতিকভাবে তেমন কোন সাফল্যই পাননি এই সুপারস্টার। বার্সেলোনার হয়ে ১০টি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা যিনি অর্জন করেছেন এবং যে কারণে ছয়বার ব্যালন ডি’অরও জিতেছেন। তার জন্য কোন আন্তর্জাতিক সফলতা ছাড়া ক্যারিয়ার শেষ করা দারুন হতাশারও বটে। 

যদিও ২০০৮ সালে অলিম্পিকের স্বর্ণ ছাড়া ২০০৫ সালে অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ জয় করেন মেসি। কিন্তু এই দুটি সাফল্য তার জন্য যথেষ্ঠ নয়।

এদিকে, ২০১৮ সালে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে পরাজিত জর্জ সাম্পাওলির ব্যর্থতার পর কোচ হিসেবে দায়িত্ব পান স্কালোনি। মেসি বিশ্বাস করেন, স্কালোনির অধীনে আলবিসেলেস্তরা অবশ্যই সফলতা অর্জন করবে।

আর্জেন্টাইন স্কোয়াড:
গোলরক্ষক: অগাস্টিন মারচেসিন, এমিলিয়ানো মার্টিনেজ, হুয়ান মুসো।
ডিফেন্ডার: মার্কোস আকুনা, লিওনার্দো বালের্ডি, হুয়ান ফয়েথ, ওয়াল্টার কানেমান, ফাকুন্ডো মেডিনা, নিকোলাস ওটামেন্ডি, নেহুয়েন পেরেজ, জার্মান পেজেলা, রেনজো সারাভিয়া, নিকোলাস টাগলিয়াফিকো।

মিডফিল্ডার: জোয়াকুইন কোরেয়া, রডরিগো ডি পল, নিকোলাস ডোমিঙ্গুয়েজ, আলেসান্দ্রো গোমেজ, জিওভানি লো সেলসো, এ্যালেক্সিস ম্যাক এ্যালিস্টার, লুকাস ওকাম্পোস, এক্সেকুয়েল পালাসিওস, লিনার্দো পারেডেস, গুইডো রডরিগুয়েজ।

ফরোয়ার্ড: লুকাস এ্যালারিও, পাওলো দিবালা, লটারো মার্টিনেজ, লিওনেল মেসি, ক্রিস্টিয়ান পাভোন, জিওভান্নি সিমিওনে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি