ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিস্ময় বালকের হ্যাটট্রিকে শঙ্কায় বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮, ৯ ফেব্রুয়ারি ২০২০

নাসিম শাহর হ্যাটট্রিক, সতীর্থদের অভিনন্দন

নাসিম শাহর হ্যাটট্রিক, সতীর্থদের অভিনন্দন

রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ধুঁকছে বাংলাদেশের ব্যাটিং অর্ডার। আগের ইনিংসের মতো এদিনও শুরুতেই ব্যর্থ দুই ওপেনার সাইফ হাসান ও তামিম ইকবাল। শুরুর ধাক্কা কাটিয়ে অবশ্য ভালোভাবেই এগুচ্ছিলেন নাজমুল হাসান শান্ত ও মোমিনুল হক। কিন্তু ইনিংসের ৪১তম ওভারে হঠাৎই যেন মড়ক লাগে!

ওই ওভারের চতুর্থ বলে রিভিউ নিয়ে নাজমুল হোসাইন শান্তর (৩৮) উইকেট তুলে নেন পাকিস্তানের বিস্ময় বালক নাসিম শাহ। পঞ্চম বলে লেগ বিফোরের ফাঁদে পড়লেন নাইটওয়াচম্যান তাইজুল ইসলাম। শেষ বলে হ্যাটট্রিকের মুখে নাসিমের সামনে ছিলেন অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ। ডানহাতি ব্যাটসম্যান প্রতিপক্ষ বোলারের হ্যাটট্রিক ঠেকাবেন কী, যেন নিজেই নেমে পড়লেন হ্যাটট্রিক পূর্ণ করার মিশনে!

নাসিমের ওভারের শেষ ডেলিভারিটি ছিল অফস্টাম্পের অনেকটা বাইরে। খুব একটা সুইংও করেনি। এমনিতেই ছেড়ে দেয়ার বল সেটি, কিন্তু কী করলেন মাহমুদুল্লাহ। ক্রিজে এসেই হ্যাটট্রিক মুহুর্তেই কিনা সেই বাইরে দিয়ে চলে যাওয়া বলে বাংলাদেশি ব্যাটসম্যান চাইলেন চার হাঁকাতে! 

ফলে যা হওয়ার তাই হলো! ব্যাটে-বলে করতে না পেরে স্লিপে ক্যাচ, নাসিম শাহর হ্যাটট্রিক। ২ উইকেটে ১২৪ রান থেকে ওই ওভার শেষে বাংলাদেশের স্কোর হয় ১২৬/৫। 

পরে নামা মিঠুনকেও (০) তুলে নিয়ে হাসি মুখেই দিন শেষ করে পাকিস্তান। আর বাংলাদেশ! ১২৬ রান তুলেছে ৬ উইকেট হারিয়ে। যাতে এখনও পিছিয়ে আছে ৮৬ রানে।

মোমিনুল হকের দল ধুঁকছে ইনিংস হারের শঙ্কায়। যদিও ক্রিজে ৩৭ রান নিয়ে অপরাজিত আছেন বাংলাদেশ অধিনায়ক। তবে আজ রাতে ঠিক মতো ঘুম হবে কিনা কে জানে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি