ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বেনজামার জোড়া গোলে শীর্ষের তালিকায় রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৬, ১৬ ডিসেম্বর ২০২০

দারুণ এক জয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল সোসিয়াদকে স্পর্শ করেছে রিয়াল মাদ্রিদ। এদিন করিম বেনজামার জোড়া গোলে অ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়েছে জিদানের দল। এর মধ্য দিয়ে জয়ের ধারা অব্যাহত রাখলো দলটি।

মঙ্গলবার রাতে নিজেদের মাঠ আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৩-১ গোলের জয়ে করিম বেনজমার দুই গোল, অপর গোলটি করেন টনি ক্রুস। বিলবাওয়ের হয়ে একমাত্র গোলটি করেন আন্দের কাপা।

ম্যাচের শুরুতে হোঁচট খায় অতিথি দলটি। ৯ মিনিটে অহেতুক ফাউল করায় প্রথম হলুদ কার্ড দেখেন রাউল গার্সিয়া। ৫ মিনিটের ব্যবধানে টনি ক্রসকে পেছন থেকে বাজেভাবে ট্যাকেল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেন গার্সিয়া। ফলাফল লাল কার্ড। ১৪ মিনিটেই দশ জনের দলে পরিণত হয় বিলবাও।

তবুও মাঠে নিজেদের আগ্রাসন অব্যাহত রাখে তারা। দারুণ কয়েকটি সুযোগ সৃষ্টি করে রিয়ালের রক্ষণ কাঁপিয়ে দিয়েছিল। কিন্তু ফিনিশিংয়ে বাজিমাত করতে পারেননি। 

অধিকাংশ সময় প্রতিপক্ষকে চাপ রাখলেও তেমন কোনো সুযোগ তৈরি করতে পারছিল না রিয়াল। ম্যাচের প্রথম ৪০ মিনিটে আটটি শট নিলেও একটিও ছিল না লক্ষ্যে।

প্রথমার্ধের যোগ করা সময়ে স্বাগতিকরা এগিয়ে যায় টনি ক্রুসের গোলে। ভিনিসিয়াস জুনিয়রের থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে শট নিয়ে লক্ষ্যভেদ করেন জার্মান এই মিডফিল্ডার। রিয়ালের হয়ে ডি বক্সের বাইরে থেকে এটি ক্রুসের সপ্তম গোল। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরেই গোল হজম করে রিয়াল। ম্যাচের ৫২তম মিনিটে আন্দের কাপার শটে সমতায় ফেরে বিলবাও। আন্দের কাপার প্রথম শট থিবো কোর্তোয়া ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল ধরে ঠাণ্ডা মাথায় গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার কাপা। 

ম্যাচের শুরু থেকে মাঠে নামলেও করিম বেনজামা নিজের উপস্থিতি জানান দিতে পারছিলেন না। ম্যাচের ৭৪তম মিনিটে ফরাসি ফরোয়ার্ড রিয়ালকে আবার এগিয়ে নেন। দানি কারভাহালের ক্রস থেকে হেড দিয়ে বল জালে পাঠান বেনজামা।

গত বছর ডিসেম্বরে রিয়ালকে তাদেরই মাঠে গোলশূন্য ড্রয়ে রুখে দেওয়া বিলবাও শেষ দিকে পাল্টা আক্রমণে কয়েকবার ভীতি ছড়ালেও গোলের দেখা পায়নি তারা। 

তবে ম্যাচের শেষ মুহূর্তে বেনজামা পেয়ে যান নিজের দ্বিতীয় গোল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে কাউন্টার অ্যাটাকে ফাঁকায় বল পেয়ে বেনজামার নিখুঁত ফিনিশে ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। আসরে ফরাসি ফরোয়ার্ডের এটি ষষ্ঠ গোল, সব প্রতিযোগিতা মিলে শেষ ৯ ম্যাচে ৯টি।

১৩ ম্যাচে ৮ জয় ও দুই ড্রয়ে সোসিয়েদাদ ও অ্যাতলেটিকো মাদ্রিদের সমান ২৬ পয়েন্ট হলো রিয়ালের। অ্যাতলেটিকো অবশ্য দুই ম্যাচ কম খেলেছে। আর ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে বার্সেলোনা। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে বিলবাও।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি