ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ব্রাজিলের কাছে হেরেও শিরোপা আর্জেন্টিনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৭, ১০ ফেব্রুয়ারি ২০২০

ব্রাজিলের কাছে হেরেও শিরোপা আর্জেন্টিনার

ব্রাজিলের কাছে হেরেও শিরোপা আর্জেন্টিনার

চির প্রতিদ্বন্দ্বীর কাছে হেরেও প্রি-অলিম্পিক-২০২০ এর শিরোপা জিতেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। যদিও শেষ ম্যাচে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলের কাছে ৩-০ গোলে হেরে যায় মেসির দেশ। তবে পয়েন্টে এগিয়ে থাকায় পঞ্চমবারের মতো শিরোপা ঘরে তুলে নিলো আর্জেন্টাইনরা। 

একইসঙ্গে টোকিও অলিম্পিকে অংশগ্রহণের জন্য সরাসরি টিকিটও পেয়ে গেলো মেসির উত্তরসূরিরা। একই সুযোগ থাকছে ব্রাজিলেরও।

ল্যাতিন আমেরিকার দেশ কলাম্বিয়ায় অনুষ্ঠিত প্রি-অলিম্পিক ১৩তম আসরের শেষ ম্যাচে বাংলাদেশ সময় আজ সোমবার সকাল ৭টায় মুখোমুখি হয় দুই দল।

ম্যাচে ব্রাজিলিয়ান যুবাদের সামনে দাড়াতেই পারেনি শীর্ষে থাকা আর্জেন্টাইন যুবারা। খেলার ১৩ মিনিটে পিলিনহোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপরই যেন খেই হারিয়ে ফেলেন ফার্নান্দো বাতিস্তার শিষ্যরা।

২৯তম মিনিটে আর্জেন্টিনার রক্ষণভাগের খেলোয়াড় নেহুয়েন পেরেজের ভুলে আরেকবার গোল আদায় করে ব্যাবধান দ্বিগুণ করেন ম্যাথিউস কুনহা। এরপর ৫৫তম মিনিটে নিজের দ্বিতীয় গোল পূরণ করে ব্রাজিলকে বড় লিড এনে দেন ম্যাথিউস।

পরবর্তী সময়ে আর কোনও গোল না হলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। তবে এই জয় তাদের শিরোপা এনে দিতে পারেনি। পয়েন্টে টেবিলে এগিয়ে থেকে শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা।

পুরো টুর্নামেন্টে ৩ ম্যাচ খেলে ২ জয় ও এক হারে আর্জেন্টিনার পয়েন্ট ৬ এবং সমান সংখ্যক ম্যাচে ১ জয়, ২ ড্রতে ব্রাজিলের পয়েন্ট ৫। টেবিলে এরপরই রয়েছে টুর্নামেন্টের অন্য দুই দল যথাক্রমে উরুগুয়ে এবং কলাম্বিয়া।

এদিকে, নিয়ম অনুযায়ী, জাপানে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন টোকিও অলিম্পিক-২০২০-এ সরাসরি খেলার সুযোগ পাবে টুর্নামেন্টে শীর্ষে থাকা আর্জেন্টিনা এবং ব্রাজিল দল।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি